দেশের সংবাদ ফিচার্ড

কমলগঞ্জে বনদস্যুদের দায়ের কুপে বিট কর্মকর্তা গুরুতর আহত

কমলগঞ্জে বনদস্যুদের দায়ের কুপে বিট কর্মকর্তা গুরুতর আহত

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের কালাছড়া বিট এলাকায় বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে বনদস্যুদের দায়ের আঘাতে কালাছড়া বিট কর্মকর্তা আনোয়ার হোসেন গুরুতর আহত হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কালাছড়া বন এলাকায় বনের জায়গা নির্ধারনের জন্য সার্ভেয়ার দিয়ে পরিমাপ এর কাজ করা হচ্ছিল। এই সময় বনের ভিতরে বেশ কিছু গাছ কাটা পড়ে তাকতে দেখে সহকারী বন সংরক্ষক (এসিএফ) শ্যামল কুমার মিত্র কালাছড়া বিট কর্মকর্তা আনোয়ার হোসেনকে সেগুলো অফিসে নিয়ে যাবার নির্দেশ দেন। নির্দেশের পর পরই বন বিভাগের লোকজন গাছ গুলো লোক দিয়ে অফিসে নিয়ে যাওয়ার কাজ শুরু করে। সেই সময় হঠাৎ করে কতিপয় চিহ্নিত গাছ চোর চক্রের সদস্যরা গাছ নিতে বাঁধা প্রদান করে। একপর্যায়ে উত্তেজিত গাছ চোর চক্ররা হাতে থাকা দেশীয় অস্ত্র দা দিয়ে বিট কর্মকর্তা আনোয়ার হোসেনে উপর আক্রমণ করে। হামলায় বিট কর্মকর্তা আনোয়ার গুরুতর আহত হন।

আহতবস্থায় তাকে উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম।

মৌলভীবাজার বন্যপ্রাণী ও সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল ইসলাম চৌধুরী জানান, হামলাকারীদের শনাক্ত করা গেছে। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুুতি চলছে।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন