দেশের সংবাদ

কমলগঞ্জে বিদেশ ফেরত ৭জন হোম কোয়ারেন্টাইনে

করোনা ভাইরাস আতঙ্ক
কমলগঞ্জে বিদেশ ফেরত ৭জন হোম কোয়ারেন্টাইনে

মৌলভীবাজারের কমলগঞ্জে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে বিদেশ ফেরত ৭ জন ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রোববার (১৫ মার্চ) বিকালে খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেন। তাদের শারীরিক অবস্থা ভাল এবং তারা এখনো করোনা ভাইরাসে আক্রান্ত হননি। মাঠ পর্যায়ের স্বাস্থ্য বিভাগের কর্মীদের নজরদারীতে রাখা হয়েছে। এদের মধ্যে দুবাই ফেরত ৪জন, কুয়েত ফেরত ২জন ও বাহরাইন ফেরত ১জন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, রোববার বিকালে খবর পেয়ে বিভিন্ন এলাকায় গিয়ে ৭ জন বিদেশ ফেরত ব্যক্তিদের সন্ধান পাওয়া যায়। তার মধ্যে ১৪ দিন আগে দেশে এসেছেন ৫জন। বাকী দুইজনের মধ্যে ১জন একমাস ও একজন ১৫ দিন আগে দেশে ফিরেছেন। তাদের স্বাস্থ্য পরীক্ষা পর ৫ জনকে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হয়েছে। বাকী দুইজন সর্তকভাবে চলাচল করার পরামর্শ দেয়া হয়েছে। তাদের হোম কোয়ারেন্টাইন মেনে চলা জন্য বলা হয়েছে। তা না হলে পুলিশের সহযোগীতা নেয়া হবে। এদের মধ্যে কমলগঞ্জ উপজেলার আদমপুরে ১ জন, পতনউষারের ৫জন, মুন্সীবাজারের ১জন রয়েছেন।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এম, মাহবুবুল আলম ভূঁইয়া রোববার রাতে জানান, ‘কমলগঞ্জ উপজেলায় ৭ জনকে বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিদেশ ফেরত যাত্রীদের মধ্যে ভাইরাস জনিত কোন সমস্যা আছে কিনা সেটার জন্য তাদেরকে নিজ বাসায় ‘হোম কোয়ারেন্টানে’ থাকতে বলা হয়েছে। সমস্যা দেখা দিলে শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকা থেকে এসে বিশেষজ্ঞ দল স্যাম্পল(নমুনা) সংগ্রহ করে নিয়ে যাবেন। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার পূর্ব প্রস্তুতি হিসেবে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ টি বেড প্রস্তুত করা হয়েছে।’

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − eleven =