দেশের সংবাদ

কমলগঞ্জ পৌরসভা ও স্বপ্নের ফেরিওয়ালার উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ

কমলগঞ্জ পৌরসভা

 

কমলগঞ্জ পৌরসভা ও স্বপ্নের ফেরিওয়ালার উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে পৃথক পৃথকভাবে।  করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে “ঘরে থাকুন, নিরাপদ থাকুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জ পৌর এলাকার কর্মহীন দিনমজুর, শ্রমজীবী সহ নিম্ন আয়ের মানুষজনের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পক্ষ থেকে কমলগঞ্জ পৌরসভার আয়োজনে বৃহস্পতিবার বেলা দেড়টায় পৌরসভা মিলনায়তনে নিরাপদ দূরত্ব বজায় রেখে কর্মহীন ১৪০জনের মধ্যে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

কমলগঞ্জ পৌর মেয়র মো: জুয়েল আহমেদের সভাপতিত্বে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আশেকুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আসাদুজ্জামান, উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়কুমার হাজরা, মাইটিভি’র জেলা প্রতিনিধি সঞ্জয় কুমার দে প্রমুখ। এসময় বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও এলাকার গণ্যমান্যব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন।

 

কমলগঞ্জে ‘স্বপ্নের ফেরিওয়ালা’র বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ

প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে গোটা বিশ্ব আজ সংকটাপন্ন। সরকারিভাবে জনসমাগম ও চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। নিষেধাজ্ঞা আরোপের কারণে যেখানে মধ্যবিত্ত থেকে শুরু করে উচ্চবিত্ত সবাই হিমশিম খাচ্ছেন সেখানে কর্মহীন অসহায় ও হতদরিদ্র মানুষদের অবস্থা আরও করুন। মৌলভীবাজারের কমলগঞ্জে এসব অসহায় ও হতদরিদ্র ৫০পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছে আর্তমানবতার সেবায় নিয়োজিত সংগঠন ‘স্বপ্ন ফেরিওয়ালা’। সংগঠনের সদস্যদের নিজ অর্থায়নে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। সংগঠনের সদস্যরা বৃহস্পতিবার(২ এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত এসব খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন অধ্যক্ষ হেলাল উদ্দিন, সংগঠনের সভাপতি শাহিনূর রহমান দিপু, সহ-সভাপতি সাংবাদিক সজীব দেবরায়, শাহ নাছির উদ্দিন, সাধারণ সম্পাদক মোস্তাকিন আহমেদ, সদস্য রেদওয়ান অর রশীদ ভূইয়া, শামসুদ্দিন চৌধুরী মিশন, আজহারুল ইসলাম, আতিফ চৌধুরী, কায়ছার মিয়াসহ কমিটির অন্যান্য সদস্যরা।

সংগঠনের সভাপতি শাহিনূর রহমান দিপু বলেন, করোনা ভাইরাসের সরকারিভাবে জনসমাগম ও চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এতে কাজ হারিয়ে চরম বিপাকে পড়েছেন দিনমজুর, শ্রমজীবীসহ নিম্ন আয়ের মানুষজন। সংসার চালাতে গিয়ে হিমশিম খাচ্ছেন তারা। কমলগঞ্জের কর্মহীন এসব অসহায় ও হতদরিদ্র ৫০পরিবারের মধ্যে আমাদের সংগঠনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। আমাদের সাধ্যমত পর্যায়ক্রমে আরো বিতরন করা হবে। দেশের এই সংকটাপন্ন পরিস্থিতিতে উচ্চবৃত্তদের এগিয়ে আসার আহবান জানান তিনি। উল্লেখ্য  কমলগঞ্জ পৌরসভা ও স্বপ্নের ফেরিওয়ালার উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে পৃথক পৃথকভাবে।

 

সি/এসএস


সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 13 =