দেশের সংবাদ

কমলগঞ্জ (মৌলভীবাজার) সংবাদ

কমলগঞ্জ

 

করোনার উপসর্গ নিয়ে
কমলগঞ্জে মোটরসাইকেল ইঞ্জিনিয়ারের মৃত্যু ঃ নমুনা সংগ্রহ

কমলগঞ্জ (মৌলভীবাজর) সংবাদ।। মৌলভীবাজারের কমলগঞ্জের আদমপুর ইউনিয়নের নয়াপত্তন গ্রামে কয়েক দফা বমি করে নন্দলাল সিংহ (২৫) নামে এক মোটরসাইকেল ইঞ্জিনিয়ার(মেকার) মারা গেছেন। মঙ্গলবার (২৮ এপ্রিল) পৌণে ২টায় নয়াপত্তন গ্রামে এ ঘটনাটি ঘটে। ঘটনার খবর পেয়ে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

জানা যায়, আদমপুরের নয়াপত্তন গ্রামের মৃত কুঞ্জ রাজ সিংহের ছেলে নন্দ লাল সিংহ একজন মোটরসাইকেল ইঞ্জিনিয়ার(মেকার)। মঙ্গলবার দুপুরে সে কয়েক দফা বমি করে অসুস্থ্য হয়ে নিজ বাড়িতে মৃত্যুবরণ করে। এ ঘটনার পর স্থানীয়ভাবে আতঙ্ক বিরাজ করে সে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে কিনা তা ভেবে। পরে এলাকাবাসীর পক্ষ থেকে বিষয়টি কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক ও কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে অবহিত করা হয়।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম মাহবুবুল আলম ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, একজন মেডিক্যাল অফিসারের নেতৃত্বে স্বাস্থ্য বিভাগের একটি দল ঘটনাস্থলে গিয়ে মৃত দেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। আর আপতত বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।


ওয়ার্ডবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ করলেন কমলগঞ্জের পৌর মেয়র

মৌলভীবাজারের কমলগঞ্জ পৌর এলাকার ৭ নম্বর ওয়ার্ড ভানুগাছ বাজারে কোন কবরস্থান ছিল না। এ এলাকার মৃত ব্যক্তিকে অন্যত্র দাফন করা হত। ভানুগাছবাজারের অসহায়, দরিদ্র, ক্ষুদ্র ব্যবসায়ী সাধারণ মানুষের দীর্ঘদিনের দাবি ছিলো সার্বজনীন একটি কবরস্থানের। দীর্ঘদিনের এই উপেক্ষিত দাবি পূরণ করলেন কমলগঞ্জ পৌর মেয়র জুয়েল আহমেদ।
জুয়েল আহমেদ এর ব্যক্তিগত অর্থায়নে ১৫শতক জমি ক্রয় করে রেলওয়ে স্টেশন সংগলœ ক্রয়কৃত জমিতে মাঠি ভরাট করে বাস্তবে কবরস্থানের উপযোগী করে দিয়েছেন। এখন ৭ নম্বর ওয়ার্ডে ভানুগাছ বাজারের কেউ মারা গেলে কবরস্থ করার জন্য দূরে কোথাও যেতে হবে না, ভূগান্তির শিকারও হতে হবে না। নিজস্ব করস্থানে মৃত ব্যক্তির দাফন সম্পন্ন করতে পারবে।
ভানুগাছ বাজারের কয়ছর মিয়া, পাখির মা ও আবু বক্কর বলেন, ‘মেয়র যা করছেন এই অল্প দিনে আমরা তার কাছে ঋণি হয়ে গেলাম। যোগ্য জনপ্রতিনিধি হিসেবে তিনি কাজটি করেছেন।
কমলগঞ্জ পৌর মেয়র মো. জুয়েল আহমেদ বলেন, আমার নির্বাচনী প্রতিশ্রæতি অনুযায়ী স্থানীয় কাউন্সিলরের সহযোগীতায় উক্ত জায়গা ক্রয় করে মাটি ভরাট করে কবরস্থানের উপযোগী করতে পেরেছি। আমার পৌর এলাকার এ ওয়ার্ডের জনগণকে মৃত দেহ কবরস্থ করতে আর ভূগান্তির শিকার হতে হবে না।

কমলগঞ্জে শিশু খাদ্য দিলেন মেয়র জুয়েল

মৌলভীবাজারের কমলগঞ্জের পৌর এলাকার কর্মহীন ২০টি পরিবারের শিশুদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ শিশু খাদ্য তাদের মায়েদের হাতে তুলে দেন কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদ। সোমবার (২৮ এপ্রিল) সকাল ১১টায় কমলগঞ্জ পৌরসভা কার্যালয়ে এই শিশু খাদ্য বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ পৌরসভার কাউন্সিলবৃন্দ।

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন