দেশের সংবাদ

করোনায় নতুন করে আক্রান্ত ২ জন, মৃত্যু নেই

করোনায় নতুন করে আক্রান্ত ২ জন

 

বাংলাদেশে করোনা ভাইরাস সংক্রমণের ফলে গত ২৪ ঘণ্টায় আরো দুইজনের করোনায় আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ জনে। বৃহস্পতিবার দুপুরে আইইডিসিআরের করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আরও ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে দুইজনের শরীরে করোনা ভাইরাস আছে বলে শনাক্ত হয়েছে। ফলে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ জনে। নতুন কারো মৃত্যু হয়নি।

 

লক্ষ্মীপুরে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, বাড়ি লকডাউন

লক্ষ্মীপুরে জ্বর, শ্বাসকষ্ট, সর্দি ও ডায়রিয়া নিয়ে (৭০) বছর বয়সী এক বৃদ্ধ মারা যাওয়ার ঘটনায় একটি বাড়ি লকডাউন করেছে প্রশাসন। সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম আজিজুর রহমান মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, বুধবার বিকেলে সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের এক বৃদ্ধ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি ও ডায়রিয়া নিয়ে সদর হাসপাতালে ভর্তি হন। পরে রাতে হাসপাতালে তিনি মারা যান। বৃহস্পতিবার সকালে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগেও তিনি অসুস্থ ছিলেন বলে জানা যায়। তার বাড়িতে ২ জন ইতালি ফেরত প্রবাসী ছিলেন। তারা এখনও বাড়িতে অবস্থান করছেন। এ গুলো করোনা উপসর্গ হওয়ায় খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে পুলিশ ওই বাড়ি লকডাউন করে দিয়েছে। ওই বাড়িতে ১৫টি পরিবার থাকে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সবগুলো পরিবার লকডাউনে থাকবে।

 

নকলায় করোনা সন্দেহে ঢাকা ফেরতের বাড়ি লকডাউন

দেহে করোনা ভাইরাসের উপসর্গ সন্দেহে ঢাকা থেকে যাওয়া এক ব্যক্তির বাড়ি লকডাউন করেছে নকলা উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান ও উপজেলা স্বাস্থ্য প.প. কর্মকর্তা ডা. মজিবর রহমান সরেজমিনে পরিদর্শন করে এই ব্যবস্থা নেন। ওই ব্যক্তি পেশায় একজন রিকশাচালক এবং তার বাড়ি শেরপুরের নকলা উপজেলার ধনাকুশা গ্রামে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ওই ব্যক্তিকে হোম-কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তার লালার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজে পাঠানো হবে। ওই ব্যক্তির বাড়িটিকে লকডাউন করা হয়েছে এবং পার্শ্ববর্তী বাড়িঘরের লোকজনকে সতর্ক করা হয়েছে।

উল্লেখ্য, গত সপ্তাহে ওই রিকশাচালক ঢাকা থেকে নকলায় আসেন। আসার পর থেকেই তিনি জ্বর ও কাশিতে ভুগছিলেন।

সুত্রঃ দৈনিক ইত্তেফাক

 

বাঅ/ এমএ



সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 5 =