অবিশ্বাস্য হলেও সত্য

করোনায় বিয়ে, উপহার নেওয়ার অভিনব পদ্ধতি কনেপক্ষের

প্রতীকী ছবি

করোনায় বিয়ে, উপহার নেওয়ার অভিনব পদ্ধতি কনেপক্ষের

মহামারি করোনাভাইরাসের কারণে কিছু দিন আগেও জীবনযাত্রা স্থবির হয়ে ছিল। বর্তমানে ধীরে ধীরে অনেকটা স্বাভাবিক হতে শুরু করেছে পরিস্থিতি।  সংক্রমণ পরিস্থিতির মধ্যে অনেকে বিয়ে করছেন।

এ পরিস্থিতিতে অনেকে স্বাস্থ্যবিধি অনেক শঙ্কায় থাকেন। অনেকে আবার ছোট পরিসরে বিয়ের আয়োজন করেন যাতে এই মহামারির মধ্যে করোনা সংক্রমিত হন। কিন্তু এবার ভারতের তামিলনাড়ুর মাদুরাইয়ের এক কনে পক্ষ এমন এক অভিনব পদ্ধতি খুঁজে বের করেছেন, যাতে বিয়ের উপহারও পেয়ে যাবেন যেখানে স্বাস্থ্যবিধি ভাঙারও কোনো ভয় থাকবে না।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে দেখা যায়, করোনায় বিয়ে, উপহার নেওয়ার অভিনব পদ্ধতি কনেপক্ষের যা মাদুরাইয়ের ওই পরিবার বিয়ের যে আমন্ত্রণপত্র পাঠিয়েছে তার সঙ্গে একটি কিউআর কোড দিয়ে দিয়েছেন। যেখানে স্ক্যান করে গুগল পে বা ফোন পের মতো অ্যাপ থেকে সরাসরি নগদ টাকা পাঠিয়ে দেয়া যাবে উপহার হিসেবে। ফলে স্বাস্থ্যবিধির কোনো নিয়ম না ভেঙেই সবারই উদ্দেশ্য সফল হয়ে যাবে।

তবে এমন ভাবার কোনো কারণ নেই, ওই পরিবার কাউকে বিয়ে বাড়িতে আমন্ত্রণ না জানিয়েই উপহার পাওয়ার চেষ্টা করছেন। এটা তাদের জন্য, যারা সশরীরে বিয়ে বাড়িতে আসতে পারবেন না। তারা চাইলে এই ভাবে উপহারের সঙ্গে দূর থেকে তাদের শুভকামনা পাঠিয়ে দিতে পারেন। এমনকি বিয়েবাড়িতে না এসে যাতে অনুষ্ঠানের মুহূর্তগুলো থেকে তারা বঞ্চিত না হন, তার জন্যও রয়েছে ব্যবস্থা। বিয়ের অনুষ্ঠান দেখার জন্য জুম অ্যাপে ব্যবস্থা করা হয়েছে।

কনের মা টিজে জয়ন্তী জানান, ইতিমধ্যেই ৩০ জন আমন্ত্রিত অতিথি কিউআর কোডের মাধ্যমে উপহারস্বরূপ টাকা পাঠিয়েছেন।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন