ফিচার্ড বিশ্ব

কাবুলে খালে ফেলে দেয়া হচ্ছে লাশ

কাবুলে খালে ফেলে দেয়া হচ্ছে লাশ

আফগানিস্তানের রাজধানী কাবুলে অবস্থিত হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে সন্ত্রাসী হামলার সতর্কতা জারির কয়েক ঘণ্টার মধ্যেই অন্তত দুটি বড় ধরনের বিস্ফোরণ ঘটেছে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) স্থানীয় সময় বিকালে বিমানবন্দরের এবি গেইটের বাইরে ভিড়ের মধ্যে প্রথম বিস্ফোরণে অন্তত ১৩ জন নিহত হয়েছে, যাদের মধ্যে বিদেশি নাগরিক শিশুও আছে। ইতোমধ্যে বিস্ফোরণের পর ঘটনাস্থলের ভীতিকর পরিস্থিতি বিবরণ সামনে আসছে।

বিবিসির অনলাইন প্রতিবেদন কাবুলে প্রথম বিস্ফোরণের প্রত্যক্ষদর্শী মিলাদ নামের একজন বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ভয়াবহ বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে মানুষের লাশ, বিচ্ছিন্ন মরদেহ খালে ফেলে দেয়া হচ্ছিল। কাবুলে খালে ফেলে দেয়া হচ্ছে লাশ।

অপর এক প্রত্যক্ষদর্শী এএফপিকে বলেছেন, বিস্ফোরণের শব্দতে মারাত্মক আতঙ্কিত হয়ে পড়েন মানুষ। তালেবানরা তখন বিমানবন্দরের গেটে ভীড় জমানো মানুষদের ছত্রভঙ্গ করতে আকাশের দিকে বন্দুক তাক করে গুলি ছুড়তে শুরু করে।

তিনি আরও বলেন, ‘একজনকে আহত শিশু হাতে দৌঁড়াতে দেখলাম।এটা দেখার পরপরই তিনি তার হাতে থাকা নথিপত্র ফেলে ছুটতে শুরু করেন। স্ত্রী তিন সন্তানকে নিয়ে আফগানিস্তান ছাড়তে ফ্লাইটে ওঠার জন্য সেসব কাগজ প্রস্তুত করেছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কাবুল বিমানবন্দরে বিস্ফোরণের প্রত্যক্ষদর্শী এএফপিকে আরও বলেন, আমি আর দেশত্যাগের জন্য বিমানবন্দরে যাবো না। আমেরিকা, তাদের উদ্ধার কার্যক্রম তাদের ভিসার মৃত্যু হোক।

বিবিসি জানিয়েছে, বিমানবন্দরের অ্যাবে গেটের প্রবেশদ্বারে বিস্ফোরণ ঘটেছে। সন্ত্রাসী হামলার হুমকির কারণে সতর্কতা হিসেবে বন্ধ করে দেয়া তিনটি গেটের একটি অ্যাবে গেট। দেশ ছাড়তে মরিয়া হাজারো আফগান সেখানে অবস্থান করছেন।

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন