দেশের সংবাদ

ছেলের বয়স ৫১, বাবার বয়স ৪৬!

ছেলের বয়স ৫১
বৃদ্ধ আবদুল কুদ্দুস

ছেলের বয়স ৫১, বাবার বয়স ৪৬!

নাটোরের গুরুদাসপুরে বাবার চেয়ে ছেলের বয়স ৫ বছর বেশি দেখানো হয়েছে ভোটার আইডি কার্ডে। এ নিয়ে বিপাকে পড়েছেন বৃদ্ধ আবদুল কুদ্দুস। আব্দুল কুদ্দুসের বাড়ি উপজেলার চাপিলা ইউনিয়নের বৃ-চাপিলা গ্রামে।
আইডি কার্ডে তার জন্ম তারিখ দেখানো হয়েছে ১৯ এপ্রিল ১৯৭৪ আর তার ছেলে আবু সাঈদের জন্ম তারিখ দেখানো হয়েছে ১৯৬৯ সালে। আব্দুল কুদ্দুস জানান, বাংলাদেশ স্বাধীনের সময় তার বড় ছেলে আবু সাঈদের বয়স ছিল তিন বছর। অর্থাৎ তার জন্ম ১৯৬৯-এ। বর্তমানে তার বয়স ৫১ বছর। অথচ আইডি কার্ড অনুযায়ী আমার বয়স ৪৬ বছর।
যে কারণে আমার বয়স্ক ভাতার কার্ড বাতিল হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। আব্দুল কুদ্দুসের পরিবারের সদস্যরা জানান, ভোটার আইডি কার্ডের ভুল নিয়ে তিনি সমাজসেবা দপ্তর ও নির্বাচন অফিসে ঘুরে ঘুরে ক্লান্ত হয়ে পড়েছেন; তবু সমাধান পাচ্ছেন না।
এদিকে আব্দুল কুদ্দুসের জন্মসনদে দেখা যায়, তার জন্ম তারিখ ১ জুন ১৯৪৭। জন্মসনদ অনুযায়ী বর্তমানে তার বয়স ৭৩ বছর। অথচ ভোটার আইডি কার্ডে বয়স এসেছে ৪৬ বছর। আব্দুল কুদ্দুসের বাবার নাম মৃত উমেদ আলী আর মায়ের নাম জরিনা বেগম। উপজেলার চাপিলা ইউনিয়নের বৃ-চাপিলা গ্রামে তার জন্ম। এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা শফিকুল ইসলামএর সাথে কথা বললে তিনি জানান, আইডি কার্ড অনুসারে তার বয়স ৪৬ বছর। ৬৫ বছরের নিচে হলে তার বয়স্ক ভাতা কার্ড বাতিল হবে। শারীরিক অবস্থা দেখে বোঝা যায় তার বয়স অন্তত ৭০-৭৫-এর ঊর্ধ্বে, তারপরও এখন আমার কিছুই করার নেই।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ইসহাক আলী সরকার বলেন, ওই কার্ডের লেখা বয়স পরিবর্তনের ক্ষেত্রে জটিলতা আছে। তার স্ত্রীসহ সব সন্তানের আইডি কার্ড, বিবাহ কাবিননামা, এফিডেভিডসহ অনলাইনে আবেদনের পরিপ্রেক্ষিতে এবং তার সাক্ষাৎকার নেয়া হবে। এরপরও তার বয়স পরিবর্তন যে হবেই তা নিশ্চিত করে বলা সম্ভব নয়।

সূত্রঃ আরটিভি অনলাইন

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন