বিশ্ব

ট্রাম্পের জয়ের ভুয়া খবর বাড়াল তেলের দাম

জয়ের ভুয়া খবর

ট্রাম্পের জয়ের ভুয়া খবর বাড়াল তেলের দাম

হাড্ডাহাড্ডি লড়াই চলছে আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ড কে হবে তা নিয়ে। পুরোপুরি ফল ঘোষণার এখনও অনেকটা বাকি। এরই মধ্যে ডোনাল্ড ট্রাম্পের এক ঘোষণা দিয়ে বেধে গেছে গণ্ডগোল।

নির্বাচনে বিজয়ী হয়েছেন দাবি করে স্থানীয় সময় বুধবার প্রেসিডেন্ড ট্রাম্প যে বক্তব্য দিয়েছেন, তার প্রভাব পড়েছে তেলের বাজারে। বাড়তে শুরু করেছে তেলের দাম।

বার্তা সংস্থা রয়টার্স বলছে, বিজয়ী হওয়ার ভুয়া দাবি করে দেওয়া ট্রাম্পের বক্তব্যের পরই বিশ্ববাজারে তেলের দাম বেড়ে গেছে প্রায় ৩ শতাংশ। এর পেছনে ইরান আর সৌদি আরব ঘিরে রাজনীতির কিছু ব্যাপার জড়িয়ে আছে।

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন ২৩৮টি ইলেক্টোরাল ভোট পেয়ে এগিয়ে আছেন। অন্যদিকে রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পপেয়েছেন ২১৩টি ইলেক্টোরাল ভোট।  বিজয়ী হওয়ার জন্য প্রয়োজন ২৭০টি ইলেক্টোরাল ভোট।

এর আগে মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৬টায় আর বাংলাদেশ সময় বিকেল ৫টায় দেশজুড়ে ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় স্থানীয় সময় রাত ৯টায় (বাংলাদেশ সময় বুধবার সকাল ৮টায়)।

ডোনাল্ড ট্রাম্প এবার পরাজিত হলে তা হবে ১৯৯২ সালে জর্জ ডব্লিউ বুশের পর প্রথম কোনো প্রেসিডেন্টের পুনঃনির্বাচনে হার। জাতীয় জরিপ বলছে, জো বাইডেন সুস্পষ্টভাবে এগিয়ে। যদিও প্রেসিডেন্ট হতে হলে মূল ব্যাটলগ্রাউন্ডগুলো জিতে আসতে হবে তাকে।

এসএস/সিএ

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

 

সংবাদটি শেয়ার করুন