বিনোদন

নায়ক জসিমের মৃত্যু কত সালে কীভাবে হয়? কেমন আছে তার পরিবার?

নায়ক-জসিমের-মৃত্যু

নায়ক জসিমের মৃত্যু কত সালে কীভাবে হয় জানেন কী? তার পরিবারই বা এখন কেমন আছে, কি করছে?

বাংলা সিনেমার আশির দশকের জনপ্রিয় অভিনেতা জসিম। জহিরুল হকের ‘রংবাজ’ ছবির মধ্য দিয়ে ১৯৭৩ সালে প্রথম অ্যাকশন দৃশ্যর প্রচলন শুরু হয়। সেখানে ভিলেন চরিত্রে অভিনয় করে সবার দৃষ্টি কেড়েছিলেন নয়ক জসিম। এই খলনায়ক একটা সময় নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন এবং তুমুল জনপ্রিয়তা পান। নায়িকা শাবানা ও রোজিনার সঙ্গে সবচেয়ে বেশি সুপারহিট সিনেমা তিনি উপহার দিয়েছেন।

নায়ক জসিম জন্মগ্রহণ করেন ১৯৫০ সালের ১৪ আগস্ট ঢাকার নবাবগঞ্জ উপজেলার বক্সনগর গ্রামে। ১৯৯৮ সালের ৮ অক্টোবর মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে না ফেরার দেশে পাড়ি দেন বাংলা সিনেমার এই কিংবদন্তি নায়ক জসিম।

নায়ক জসিমের মৃত্যু মৃত্যুবার্ষিকী বা জন্মদিন উপলক্ষে কোনা অনুষ্ঠান-উৎসব হলে অল্প কিছু সময়ের জন্য দেখা মিলে জসিম পরিবারের সদস্যদের। তবে সবসময়ই তারা নিজেদের আড়াল করেই রেখেছেন।

নায়ক জসিম প্রথম ভালোবেসে বিয়ে করেছিলেন চিত্রনায়িকা সুচরিতাকে তবে সেই সংসার বেশিদিন টেকেনি। এরপর তিনি বিয়ের মালা বদল করেন চিত্রনায়িকা পূর্ণিমা সেনগুপ্তার মেয়ে চিত্রনায়িকা নাসরিনের সঙ্গে। জসিম-নাসরিন দম্পতির সংসারে রাতুল, সামী ও রাহুল নামে তিন ছেলের জন্ম হয়। জসিমের মৃত্যুর সময় ছোট ছেলে রাহুলের বয়স ছিল মাত্র ছয় বছর তিনি আজ ২৮ বছরের পরিণত যুবক। চেষ্টা করে যাচ্ছেন সংগীতে ক্যারিয়ার গড়ার।

১৯৯৮ সালে সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি হারানোর পর তিন ছেলেকে আগলে রেখেছেন জসিমের স্ত্রী নাসরিন জসিম । স্বামী হারানোর শোক বুকে চেপে সন্তানদের নিয়ে পাড়ি দিয়েছেন দীর্ঘ সময়। মিডিয়াতে কথা বলতে চান না তিনি। তার এক ঘনিষ্ট অভিনেত্রী জানান, সব রকম আলোচনা ও শোবিজ এড়িয়ে চলেন নাসরিন জসিম ও তার ছেলেরা। তবে নাসরিন জসিমের সঙ্গে সিনেমার পুরনো মানুষদের যোগাযোগ আছে। বেশ ভালোই আছেন সবাই। সন্তানদের মানুষ করছেন নাসরিন জসিম নিজের মতো করে।

জানা গেছে, বাবার মত সিনেমায় নয়, জসিমের তিন ছেলের আগ্রহ গান বাজনায়। তাদের মধ্যে বড় ছেলে সামি ও মেজ ছেলে রাতুল দুই ভাই মিলে ব্যান্ডদল গঠন করেছেন। মিউজিশিয়ান হওয়ার স্বপ্ন দেখা সামি তার ভাইসহ পাঁচ সদস্য নিয়ে ২০০৭ সালে ব্যান্ডদল ‘ওন্ড’ তৈরি করেন। পরে ২০১১ সালে নতুনভাবে ৪ সদস্য নিয়ে যাত্রা শুরু করে দলটি।

তাদের ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘ওয়ান’ প্রকাশ হয়েছিল ২০১৪ সালে। দ্বিতীয় অ্যালবাম ‘টু’ প্রকাশ হয়েছিল ২০১৭ সালের আগস্ট মাসে। এই ব্যান্ডে সামি ড্রামার হিসেবে আছেন। আর রাতুল বেজ গিটার বাজানোর পাশাপাশি কণ্ঠও দেন। দল নেতা হিসেবে সামি দায়িত্ব পালন করছেন।

আরোও পড়ুনঃ নায়ক জসিমের জন্মদিন

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন