ফিচার্ড বিশ্ব

নাস্তার সেই অর্থ ফেরত দেবেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন

নাস্তার সেই অর্থ ফেরত দেবেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

নিজ পরিবারের সকালের খাবারের জন্য ব্যয় করা সরকারি অর্থ ফেরতের ঘোষণা দিয়েছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন। প্রতি মাসে তিনি এ খাতের জন্য ৩০০ ইউরো বা ৩১ হাজার টাকা করে নিচ্ছিলেন। গত সপ্তাহে এ নিয়ে তদন্তের ঘোষণা দেয় দেশটির পুলিশ। এ তদন্ত নিয়ে বিব্রতকর অবস্থা এড়াতে সানা মারিন ঘোষণা দিয়েছেন, তিনি সকালের খাবারের জন্য নেয়া সকল অর্থ ফেরত দেবেন। গত দেড় বছর ধরে নেয়া মোট ১৪ হাজার ইউরো বা ১৪ লাখ ৪৪ হাজার টাকা ফেরত দেয়ার কথা বলেছেন তিনি।

এ নিয়ে একটি টুইট বার্তাও দিয়েছেন। এতে তিনি লিখেছেন, আমার সকালের খাবারে সরকারি অর্থায়ন নিয়ে জনমনে প্রশ্ন ঘুরে বেড়াচ্ছে। এ অবস্থায় আমি এ সংক্রান্ত সকল ব্যয় বহনের সিদ্ধান্ত নিয়েছি। এর আগে গত মঙ্গলবার তিনি এমটিভি-৩ টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, নিয়মের সঙ্গে সাংঘর্ষিক হলে ভবিষ্যতে এই সুবিধা নেয়া থেকে বিরত থাকবেন তিনি।

এই ভাতা গ্রহণ বৈধ কিনা এবং যে অর্থ এরইমধ্যে তিনি গ্রহণ করেছেন তা ফেরত দিতে হবে কিনা তা নির্ধারণে কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী।
এর আগে গত সপ্তাহে ট্যাবলয়েড ইল্টালেহতির এক রিপোর্টে দাবি করা হয়, প্রধানমন্ত্রী সরকারি বাসভবনে থাকার পরও পরিবারের সকালের খাবারের জন্য ৩০০ ইউরো করে গ্রহণ করছেন। এরপরই এটি নিয়ে আলোচনা শুরু হয়। তদন্তের ঘোষণা দেয় পুলিশও।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন