ফিচার্ড বিনোদন

নিজেকে ধ্বংস করে দেওয়ার মতো ভাবনা আসে আমার

আমির-কন্যা ইরা

নিজেকে ধ্বংস করে দেওয়ার মতো ভাবনা আসে আমার: আমির-কন্যা ইরা খান

নিজেকে ধ্বংস করে দেওয়ার মতো ভাবনাচিন্তা ঘোরাফেরা করে ইরার মনে। সেই মুহূর্তে এমন কিছু মাথায় আসে না, যা তাঁর জন্য ভাল। আত্মধ্বংসী চিন্তাভাবনা থেকে বেরিয়ে আসার জন্য নিজের যত্ন নেওয়ার সিদ্ধান্ত নিলেন ইরা। মানসিক স্বাস্থ্য সচেতনতার উদ্দেশ্যে প্রতিষ্ঠিত নিজের স্বেচ্ছাসেবী সংস্থা ‘অগৎসু ফাউন্ডেশন’-এর শিরোনামে নতুন পদক্ষেপ নিলেন তিনি।

মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতন আমির খানের কন্যা ইরা খান। ইনস্টাগ্রামে লাইভ ভিডিয়োর মাধ্যমে একাধিক বার অনুরাগীদের সাহায্য করেছেন তিনি। শুধু তাই নয়, নিজের মানসিক অবসাদ নিয়ে খোলামেলা কথা বলেছেন নেটমাধ্যমে। একইসঙ্গে নেটাগরিকদেরও নিজেদের মনের যত্ন নেওয়ার পরামর্শ দিয়েছেন। সেই ইরা ফের সাহায্যের হাত বাড়ালেন সেই সব মানুষের দিকে, যাঁদের মনের শুশ্রূষার প্রয়োজন।


আগামী ২৪ জুলাই আন্তর্জাতিক আত্ম-পরিচর্যা দিবস। নিজের মনের যত্ন নেওয়ার উপলক্ষে পালন করা হয় এই দিনটি। ‘অগৎসু ফাউন্ডেশন’ থেকে ‘পিঙ্কি প্রমিস টু মি’ নামে এক সপ্তাহব্যাপী কার্যকলাপের উদ্যোগ নেওয়া হল। যেখানে উৎসাহীরা নিজেদের মনের যত্ন নেবেন, নিজেদের কাছে নিজেদের জন্য কোনও প্রতিজ্ঞা করবেন। তা ছাড়া নানা ধরনের আলোচনা চলবে সকলের মধ্যে। তবে সবটাই হবে ভার্চুয়ালি। -আনন্দবাজার


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

 

সংবাদটি শেয়ার করুন