ফিচার্ড বিশ্ব

নেপালে প্লেন দুর্ঘটনার আগে বিমানের ভেতরের একটি ভিডিও ভাইরাল

nepa-plane-crash

নেপালে প্লেন দুর্ঘটনার আগে বিমানের ভেতরের একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে  প্লেনটি ক্রাশ হওয়ার পূর্ব মুহুর্তে একজন যাত্রি এই ভিডিওটি করেছেন।

ভয়াবহ এই প্লেন দুর্ঘটনায় ছয় নবজাতক ও শিশুসহ এ পর্যন্ত অন্তত ৬৮ জন নিহত হয়েছে। রবিবার দেশটির পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরে ৭২ জন আরোহী নিয়ে ইয়েতি এয়ারলাইনসের অভ্যন্তরীণ একটি ফ্লাইট বিধ্বস্ত হলে এই হতাহতের ঘটনা ঘটে।

এরই মধ্যে এই দুর্ঘটনার আগ মুহূর্তের একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। মৃত্যু অনিবার্য বুঝেও নেপালের বিমান ভেঙে পড়ার আগের মুহূর্তের সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেছিলেন এক যাত্রী।

ভেঙে পড়া সেই বিমানের ধ্বংসাবশেষের কাছ থেকে একটি মোবাইল খুঁজে পেয়েছেন উদ্ধারকারীরা। আর তাতেই প্রকাশ্যে এসেছে বিমান ভেঙে পড়ার ঠিক আগের মুহূর্তের ওই দৃশ্য। যারা ওই ভিডিও দেখেছেন, তারা জানিয়েছেন ভিডিওটি কতটা যন্ত্রণার। কতটা অসহনীয়! যদিও ভিডিওটি নিরপেক্ষভাবে যাচাই করা সম্ভব হয়নি।

ভিডিওটি ইতোমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, বিমানের ভিতরে থাকা সহযাত্রীদের শেষ মুহূর্ত ক্যামেরিবন্দি করছেন একজন যাত্রী। বিমান অবতরণের আগে জানালা থেকে গোটা শহরের ছবিও তিনি তেলেন। কিন্তু হঠাৎই একটি বিস্ফোরণের আওয়াজে বিমান কেঁপে ওঠে। ঝাঁকুনিতে অজ্ঞাত ওই যাত্রীর হাত থেকে ফোনটি পড়ে যায়। ভিডিওর শেষ কয়েক সেকেন্ডে জানালার বাইরে ভয়ঙ্কর আগুন এবং যাত্রীদের কান্নার আওয়াজও শোনা গেছে।

বিমান ভেঙে পড়ার কিছু ভিডিও মাটি থেকেও নেওয়া হয়েছিল। যেখানে দেখা গেছে, কীভাবে অগ্নিদগ্ধ বিমানটি মুথ থুবড়ে মাটিতে আছড়ে পড়ছে।

নেপালের প্রাক্তন সংসদ সদস্য এবং নেপালি কংগ্রেসের কেন্দ্রীয় কমিটির সদস্য অভিষেক প্রতাপ শাহ ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে এই ভিডিওটি পাঠিয়েছিলেন। তিনি জানান, তিনি এক বন্ধুর কাছ থেকে ভিডিওটি পেয়েছেন এবং এই ভিডিও বিমানের ধ্বংসাবশেষের কাছে পড়ে থাকা একটি মোবাইলে পাওয়া গেছে। সূত্র: ডেইলি মেইল, এনডিটিভি থেকে বিডি-প্রতিদিনে প্রকাশিত।

অনলাইন ডেস্ক (এফএইচ/বিডি)

সংবাদটি শেয়ার করুন