দেশের সংবাদ

পড়াশোনার ভয়ে উঁচু ভবনের পাইপ বেয়ে নিচে নামছিল শিশুটি

পড়াশোনার ভয়ে উঁচু ভবনের পাইপ বেয়ে নিচে নামছিল শিশুটি
ছবিঃ সময় টিভি থেকে

নরসিংদী শহরের বাসাইলে একটি মাদ্রাসার পাঁচতলা ভবনের ছাদ থেকে পড়াশোনার ভয়ে পাইপ বেয়ে নিচে নামতে চেয়েছিল ১০ বছর বয়সী একটি শিশু। কিছুটা নামার পরই ভয়ে ওই পাইপে আটকে যায় সে। ওই সময় শিশুটি কান্নাকাটি শুরু করলে বিষয়টি নজরে আসে স্থানীয়দের। পরে তাকে উদ্ধার করেন স্থানীয়রা।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে নরসিংদী শহরের শাপলা চত্বর এলাকার দারুত তাক্বওয়া মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

পাঁচতলা ভবনের ওই পাইপে আটকে যাওয়া শিশুটির নাম রোহান সরকার (১০)। রোহান নরসিংদী শহরের শাপলা চত্বর এলাকার দারুত তাক্বওয়া মাদ্রাসার নাজেরা বিভাগের তৃতীয় শ্রেণির ছাত্র ও নরসিংদী পৌর এলাকার বাসাইল মহল্লার রোকন উদ্দিন সরকারের ছেলে।

শিশুটির পরিবারের লোকজন জানান, দারুত তাক্বওয়া মাদ্রাসার তৃতীয় শ্রেণির শিক্ষার্থী রোহান পড়াশোনার চাপে ওই মাদ্রাসায় যেতে চাইতো না। সম্প্রতি তাকে পড়াশোনায় মনোযোগী করার জন্য ওই মাদ্রাসায় আবাসিক শিক্ষার্থী হিসেবে রাখা হয়। বাসা কাছে থাকায় প্রায়ই বাসায় যাওয়ার জন্য নানা অজুহাত দেখাতো সে।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে ওই মাদ্রাসার কলাপসিবল গেট তালাবদ্ধ থাকায় রোহান পাঁচতলার ছাদে যায়। সেখানে যাওয়ার পর ভবনটির পেছনের পাইপ বেয়ে নিচে নামার চেষ্টা করে। তবে কিছুটা নামার পরই ভয় পেয়ে সে ওই পাইপে আটকে যায়।

স্থানীয়রা জানান, পাইপে আটকে গিয়ে ওই শিশুটি কান্নাকাটি শুরু করে। কান্নার শব্দ কোথা থেকে আসছে তা দেখার জন্য আশেপাশে তাকাতে থাকেন উপস্থিত লোকজন। এ সময় ওই শিশুটিকে পাঁচতলার পাইপে আটকে থাকতে দেখা যায়। পরে স্থানীয় লোকজন ওই মাদ্রাসার ছাদে উঠে রশি ও বাঁশের সাহায্যে তাকে টেনে তুলে উদ্ধার করেন।

শিশুটির বাবা রোকন উদ্দিন সরকার বলেন, মাদ্রাসায় থাকার সময় প্রায়ই সে বাসায় আসার জন্য কান্নাকাটি করতো। পড়াশোনা করতে চাইতো না। তাই আজ ছাদের পাইপ বেয়ে নিচে নামার চেষ্টা করে। পরে এলাকাবাসীর সহায়তায় সে মৃত্যুর হাত থেকে রক্ষা পায়। তবে মাদ্রাসার কোনো শিক্ষক তার ছেলেকে ভয়ভীতি বা নির্যাতন করেনি বলে জানান তিনি।

সূত্রঃ সময় টিভি

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন