দেশের সংবাদ

বাংলাদেশে আজ করোনায় আক্রান্ত ৯৩০ জন, মৃত্যু ১৬ জনের

বাংলাদেশে আজ করোনায় আক্রান্ত

 

গত ২৪ ঘন্টায় বাংলাদেশে আজ করোনায় আক্রান্ত আরও ৯৩০ জন, আর এ সময়ে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৬ জন এবং সুস্থ্য হয়েছেন ২৩৫ জন।

এ নিয়ে বাংলাদেশে মোট আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২০,৯৯৫ জন। আর এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৩১৪ জন।

গত ২৪ ঘন্টায় মোট নমুনা পরিক্ষা করা হয়েছে ৬,৭৮২ টি।

আজ শুক্রবার নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা এসব তথ্য জানিয়েছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানানো হয় গত ৮ মার্চ।

এর আগে গত ডিসেম্বরে চীনের উহানে করোনাভাইরাসের আঘাত আসে। এরপর এটি বিশ্বের বিভিন্ন দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে। এ পর্যন্ত বিশ্বে দুই লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

সূত্রঃ অনলাইন স্বাস্থ্য বুলেটিন

 

গ্রামে যাওয়ার প্রবণতা করোনা পরিস্থিতিকে জটিল করতে পারে: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে করোনা পরিস্থিতি অবনতিশীল, ঈদকে সামনে রেখে মানুষের শহর থেকে গ্রামে যাওয়ার প্রবণতা করোনা পরিস্থিতিকে আরও জটিল করে তুলতে পারে। স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা উপেক্ষা করে মানুষ প্রকারান্তরে নিজেদের এবং চারপাশের মানুষের জীবনের গভীর অমানিশা ডেকে আনবে। শপিংমল, ফেরিঘাটসহ বিভিন্ন পয়েন্টে ভীড় তৈরি করা থেকে বিরত থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের।

আজ শনিবার সকালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ত্রাণ বিতরণ কার্যক্রমে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সংযুক্ত হয়ে ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি এসময় ভাসমান, ঘর নেই, খোলা আকাশের নিচে বসবাস করে এমন ব্যক্তিদের খুঁজে খুঁজে তালিকা করে ঈদের আগেই ত্রাণ সাহায্য দেয়ার আহ্বান জানান।

সীমাবদ্ধতা থাকা সত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশ সফল হবার আশাবাদ ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, ত্রাণ সহায়তা কর্মসূচির তালিকা প্রণয়নে কোন ধরনের অনিয়ম সরকার বরদাস্ত করবে না। ত্রাণ বিতরণে যেই অনিয়ম করবে দলীয় পরিচয় হলেও রেহাই পাবে না।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নির্দেশে সারাদেশে সংকটের শুরু থেকেই দলীয় নেতা-কর্মীরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন জীবনবাজি রেখে,  এ কার্যক্রম অব্যাহত রাখারও আহ্বান জানান তিনি।

এসময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সূত্রঃ বিডি প্রতিদিন

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন