দেশের সংবাদ

বাংলাদেশে আজ করোনায় আক্রান্ত আরও ৫৫২ জন, মৃত্যু ৫ জনের

বাংলাদেশে আজ করোনায় আক্রান্ত

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আজ করোনায় আক্রান্ত আরও ৫৫২ জন

 

আজ শনিবার রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আজ করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৫৫২ জন মানুষ। মারা গিয়েছেন আরও ৫ জন।

এ নিয়ে বাংলাদেশে করোনায় মোট আক্রান্ত ৮৭৯০ জন, মোট মৃত্যু ১৭৫ জন এবং সুস্থ্য হয়েছেন ১৭৭ জন। গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরিক্ষা করা হয়েছে ৫৮২৭ টি। দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানানো হয় গত ৮ মার্চ।

এর আগে গত ডিসেম্বরে চীনের উহানে করোনাভাইরাসের আঘাত আসে। এরপর এটি বিশ্বের বিভিন্ন দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে। এ পর্যন্ত বিশ্বে দুই লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

সূত্রঃ অনলাইন স্বাস্থ্য বুলেটিন

 

হোম কোয়ারেন্টাইনে থাকতে বলায় যুবককে মারধর

ঢাকা ফেরত এক যুবককে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলায় লালমনিরহাটের কালীগঞ্জে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে ৫ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে উপজেলার গোড়ল ইউনিয়নের চাকলাহাট গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় একটি অভিযোগও দায়ের করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওই গ্রামের বাসিন্দা অনিল চন্দ্র রায় গত ১৫ এপ্রিল ঢাকা থেকে চাকলার হাটের বাড়িতে আসেন। পরে ওই দিনেই তিনি ঘুরতে যান স্থানীয় বাজারে। তবে স্থানীয় যুবক সাহেব আলীসহ কয়েক ব্যক্তি তাকে বাজারে না ঘুরে বাড়ি গিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেন। এতে অনিলের সাথে স্থানীয়দের কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনার জের ধরে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে  অনিল চন্দ্র তার প্রতিবেশি সুধাংশু চন্দ্র রায়ের বাড়িতে সাহেব আলী নামের এক যুবককে আটকে রেখে মারধর করে।

এ খবর জানাজানি হলে সাহেব আলীর পরিবারের লোকজন লাঠিসোঠা নিয়ে তাকে উদ্ধার করতে গেলে তাকে ছেড়ে দেওয়া হয়। পরে শুধাংশু নিজের বাড়ির ছোট্ট একটি রান্না ঘরে নিজেই আগুন ধরিয়ে এবং বাড়ির অপর একটি ঘরে ভাংচুর শেষে সাহেব আলীর ঘাড়ে দায় চাপাতে অনিলসহ চিৎকার শুরু করে। এসময় উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

তবে শুধাংশু চন্দ্র অভিযোগ করে বলেন, কথা কাটাকাটির এক পর্যায়ে শাহ আলী তার দুই ছেলে সাজিদ আলম, সাহেদ আলীসহ ১৫-২০ জন মিলে আমাদের দুজনের বাড়িতে প্রকাশ্যে হামলা চালিয়েছে।

অপরদিকে শাহ আলী বলেন, ঢাকা ফেরত অনিল চন্দ্রকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলায় আমার ছেলেকে ধরে নিয়ে মারধর করেছে। আর নিজেরাই বাড়িতে ভাঙচুর ও আগুন দিয়ে আমাদের ফাঁসানোর চেষ্টা করছে। তাছাড়া মারামারির ঘটনাকে আড়াল করে সা¤প্রদায়িক ইস্যু তৈরির চেষ্টা করা হচ্ছে।

এ ব্যাপারে কালীগঞ্জ থানার ওসি আরজু মো. সাজ্জাদ জানান, থানায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সূত্রঃ বিডি প্রতিদিন

 

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন