ফিচার্ড যাপিত জীবন

বাড়ি কিনবেন? একটির সঙ্গে চারটি পেয়ে যান বিনামূল্যে! দেখে নিন কোথায়

১ / ১২ বাড়ি কেনার কথা ভাবছেন? পকেট সায় দিলে এই বাড়িটির কথা ভেবে দেখতে পারেন। একটি বাড়ি কিনলে সঙ্গে বিনামূল্যে পেয়ে যাবেন আরও চার-চারটি!

Farmhouse: বাড়ি কিনবেন? একটির সঙ্গে চারটি পেয়ে যান বিনামূল্যে! দেখে নিন কোথায়

৭৬ একর জমির উপর তৈরি এই আধুনিক বাড়িগুলি পছন্দ হতে বাধ্য। তবে দূরত্বটি একটু বেশি।
ইংল্যান্ডের ডার্টমুর জাতীয় অরণ্যের কেন্দ্রে অবস্থিত। নিকটবর্তী শহর এক্সটার থেকে ১৫ মাইল দূরে রয়েছে এই সম্পত্তি।

গ্রিনাওয়েল নামে খ্যাত এই বিশালাকার সম্পত্তি এক সময় পশুখামার ছিল। ২০০৫ সালে এই সম্পত্তি বিক্রি হয়ে যায়।
পশুখামারের রূপ বদলাতে এক বছর লেগে গিয়েছে নতুন মালিকের। ২০০৬ সালের নভেম্বর মাসে কাজ পুরোপুরি শেষ হয়।

পুরো এলাকা জুড়ে চারটি কটেজ বানিয়ে ফেলেন তিনি। এছাড়া সুইমিং পুল, খেলা এবং বিনোদনের আলাদা ব্যবস্থা, বিশালাকার স্টুডিয়ো অফিস-আধুনিক মানের যাবতীয় ব্যবস্থা রয়েছে এখানে।

সব মিলিয়ে মোট আটটি শোওয়ার ঘর রয়েছে। ফলে বড় পরিবারও স্বচ্ছন্দে এখানে থেকে যেতে পারেন।

প্রাকৃতিক সৌন্দর্য ঘরে বসেই উপভোগ করে নেওয়া যাবে। দেওয়াল জুড়ে কাচের জানলা দিয়ে বাইরে তাকালেই সবুজে মোড়া প্রকৃতি মন ভরিয়ে তুলবে।

চারটি কটেজের আলাদা আলাদা নামও রয়েছে। সবচেয়ে বড় কটেজ হল কোর্টইয়ার্ড। তাতে তিনটি শোওয়ার ঘর রয়েছে। এছাড়া রান্নাঘর, খাওয়ার ঘরও রয়েছে।

বাকি যে তিনটি কটেজ রয়েছে সেগুলি আকারে তুলনামূলক ছোট। এর মধ্যে গ্রানারি কটেজে দু’টি শোওয়ার ঘর রয়েছে। হর্সশু কটেজেও দু’টি শোওয়ার ঘর এবং ওল্ড স্টেবল কটেজে একটি শোওয়ার ঘর রয়েছে।

সুইমিং পুলটি আলাদা একটি ঘেরা জায়গার মধ্যে। মাথার উপর ছাদও রয়েছে। কিন্তু চারপাশের কাচের দেওয়াল প্রকৃতি থেকে বিচ্ছেদ হতে দেবে না। রয়েছে একটি টেনিস কোর্ট।

৭৬ একর জমির উপর গড়ে ওঠা এই খামার বাড়িটি় এ বার বিক্রি করে দিতে চান মালিক। এর বাজার মূল্য ৪৫ লাখ পাউন্ড। যা ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে ৪৬ কোটি টাকার মতো।
সংবাদটি শেয়ার করুন