দেশের সংবাদ

বাতিল হলো কমলগঞ্জের চড়ক পূজা ও মেলা

বাতিল হলো কমলগঞ্জের চড়ক পূজা ও মেলা ।।  ১৯৬৫ সালের পর এই প্রথম মৌলভীবাজারের কমলগঞ্জে দুইশ বছরের ঐতিহ্যবাহী চড়ক পূজা ও মেলা করোনাভাইরাসের কারণা বাতিল ঘোষণা করা হয়েছে।

প্রতিবছর চৈত্র সংক্রান্তিতে ১৩ ও ১৪ এপ্রিল দুইদিনব্যাপী বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে চড়ক পূজা ও মেলা অনুষ্ঠিত হয়। কিন্তু এ বছর লোকসমাগমে নিষেধাজ্ঞার কারণে আয়োজক কমিটি পূজা ও মেলা বাতিল ঘোষণা করল।

চড়ক পূজা ও মেলা আয়োজক কমিটির সভাপতি অনিরুদ্ধ প্রসাদ রায় চৌধুরী বলেন, কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী ছয়চিরী দিঘীর পাড়ে চড়ক পূজাটি দুইশ বছর আগে থেকে প্রতিবছর ১৩ ও ১৪ এপ্রিল দুইদিনব্যাপী অনুষ্ঠিত হয়ে আসছে। এই চড়ক উৎসব দেখতে দেশের প্রত্যন্ত এলাকা থেকে হাজার হাজার লোকের ঢল নামে। চড়ক পূজা উপলক্ষে অনুষ্ঠিত বিশাল মেলায় গ্রামীণ ঐতিহ্যের বিভিন্ন রকমারি জিনিসপত্র উঠত। কিন্তু সরকারের নির্দেশে সকল ধরণের লোকসমাগম বন্ধ থাকায় এবারের চড়ক পূজা ও মেলা বাতিল করা হয়েছে। কারণ মেলা ও চড়ক পূজায় হাজার হাজার মানুষের ঢল নামে।

বাড়ি বাড়ি গিয়ে আর্থিক অনুদান পৌঁছে দিলেন কমলগঞ্জের পৌর মেয়র

মৌলভীবাজারের কমলগঞ্জে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মানুষ গৃহবন্ধি হয়ে পরেছে। কিন্তু ঘরে থাকলেও পেটের ক্ষুদা মিটছেনা নিম্নবিত্ত অসহায় এসব মানুষদের। এমন সব খেটে খাওয়া গরীব দুঃখী মানুষদের খুঁজে বাড়ি বাড়ি গিয়ে আর্থিক অনুদান পৌঁছে দিয়েছেন পৌর মেয়র মোঃ জুয়েল আহমেদ। সোমবার দুপুরে পৌর এলাকার রামপাশা গ্রামে মেয়রের ব্যাক্তিগত পক্ষ থেকে প্রায় ১শ পরিবারকে এ আর্থিক অনুদান পৌছে দেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় কাউন্সিলর রাসেল মতলিব তরফদার, এলাকাবাসী ও সাংবাদিকবৃন্দ। উল্লেখ্য, করোনা ভাইরাস মোকাবেলায় কমলগঞ্জ পৌর এলাকার মানুষদের সচেতনা সৃষ্টি এবং কেউ যাতে অনাহারে না থাকে তার জন্য এলাকায় এলাকায় গিয়ে খোঁজ খবর নিচ্ছেন মেয়র জুয়েল। আলাপকালে পৌর মেয়র মোঃ জুয়েল আহমেদ বলেন, করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য আমাদের সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে ও জনসমাগম এড়িয়ে চলতে হবে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী নিম্ম আয়ের মানুষের কথা চিন্তা করে অসহায়দের পাশে দাঁড়িয়েছি। তিনি পৌরসভার সকল নাগরিককে স্বাস্থ্য সম্মতভাবে থাকার পরার্মশ দেন।

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 12 =