দেশের সংবাদ ফিচার্ড

বাড়ছে করোনা, দেশবাসীকে সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রী

দেশবাসীকে সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রী

বাড়ছে করোনা, দেশবাসীকে সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রী

সিবিএন নিউজ ডেস্ক: দেশে ফের বাড়তে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। তবে এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১২৮ জনের। এর আগে গত ২৫ মার্চ এক দিনে শনাক্ত ছিল ১০২ জন। এরপর গতকাল ১০৯ জনের করোনা শনাক্ত হয়। আজ সোমবার (১৩ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। শনাক্তের হার ১ দশমিক ৯১ শতাংশ বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। এদিকে দেশে আবারও করোনা সংক্রমণ বাড়তে থাকায় দেশবাসীকে সতর্ক করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। আজ সোমবার (১৩ জুন) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৭১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ পাঁচ হাজার ৩৩৭ জন। এ সময় ছয় হাজার ৬৮৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ছয় হাজার ৬৮৮টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৯১ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

করোনা নিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, করোনাভাইরাস এখনো নির্মূল হয়নি। আমরা একটি স্বাভাবিক অবস্থায় আছি। অস্বাভাবিক অবস্থায় যাতে না যাই, সে বিষয়ে সবার সচেষ্ট থাকা দরকার। কয়েক মাস আমরা দেখেছি দৈনিক ৩১ থেকে ৩৫ জন সংক্রমিত হতো। গতকাল ১০৯ জন সংক্রমিত হয়েছে। এ জন্য আমাদের আরো সতর্ক হতে হবে, মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

তিনি বলেন, ‘ইতিমধ্যে মন্ত্রীরা আক্রান্ত হচ্ছেন, বিশিষ্ট ব্যক্তিরা আক্রান্ত হচ্ছেন। তাই সবাইকে অনুরোধ করছি মাস্ক পরবেন, হাত স‌্যানিটাইজ করবেন, সামাজিক দূরত্ব বজায় রাখবেন। ‘ টিকা না নিয়ে থাকলে টিকা নেবেন বলেও জানান তিনি।

 

 

এফআই/বিডি

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন