ফিচার্ড বিশ্ব

মুকেশ আম্বানির সবথেকে বড়লোক বেয়াই কে?

মুকেশ আম্বানির সবথেকে বড়লোক বেয়াই কে?

মুকেশ আম্বানি এবং নীতা আম্বানির তিন সন্তান, আকাশ, ইশা এবং অনন্ত। আকাশ এবং ইশার ইতিমধ্যে বিয়ে হয়ে গিয়েছে। অনন্তের আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। কিন্তু তাদের সবার শ্বশুর বাড়ির অবস্থা কেমন জানেন? সকলেই জানেন মুকেশ আম্বানি ভারতের অন্যতম নয় সবচেয়ে বেশি ধনী। অগাধ সম্পত্তি আর নানা ব্যবসা তার। কিন্তু তার বেয়াইরাও কেউ কম যান না বিত্তের দিক দিয়ে। কিন্তু তাদের মধ্যে কে সব থেকে বড়লোক?

মুকেশ আম্বানির মেয়ে ইশা আম্বানির বিয়ে হয়েছে অজয় পরিমলের ছেলে আনন্দ পরিমলের সঙ্গে। মুকেশের তিন বেয়াইয়ের মধ্যে তারাই সব থেকে বেশি বড়লোক। তাদের একাধিক ব্যবসা আছে যেমন ওষুধ, ফাইন্যান্সিয়াল সার্ভিস, রিয়েল এস্টেট, ইত্যাদির। পরিমলদের মোট সম্পত্তি প্রায় ৪.২ বিলিয়ন বা ৩৪,৮৯৮ কোটি। ২০২৩ অর্থবর্ষে তাঁরা ৯০৮৭ কোটি টাকা রেভিনিউ তুলেছে।

এরপর আছে মেহতারা। অর্থাৎ আকাশ আম্বানির শ্বশুরবাড়ি। তার সঙ্গে শ্লোক মেহতার বিয়ে হয়েছে। শ্লোকের বাবা মা হলেন রাসেল মেহেতা এবং মোনা মেহেতা। তারা রোজি ব্লু ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর। তার মোট সম্পত্তি হল ১৮৪৪ কোটি টাকার।

সবার শেষে আছেন রাধিকা মার্চেন্টের পরিবার। রাধিকার বাবা হলেন বীরেন মার্চেন্ট। তিনি এনকোর হেলথকেয়ারের প্রতিষ্ঠাতা এবং সিইও। তাদের মোট সম্পত্তি হল ৭৫৫ কোটির। যদিও এনকোর হেলথকেয়ারের যা মূল্য সেটা ২০০০ কোটির বেশি। রাধিকার সঙ্গে অনন্তের বিয়ে হতে চলেছে।

এদিকে রাধিকা এবং অনন্তের আগামী ১২ জুলাই বিয়ে হবে। তার আগে ১ থেকে ৩ মার্চ পর্যন্ত তাদের প্রাক বিবাহ অনুষ্ঠান চলল গুজরাটের জামনগরে। দুজনের প্রেম শুরু স্কুল লাইফ থেকেই। ৩ মার্চ তাদের হস্তাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এই তিন দিন ব্যাপী অনুষ্ঠানে রিহানা থেকে শুরু করে শ্রেয়া ঘোষাল, অরিজিৎ সিং, প্রমুখ গান গেয়েছেন। নেচেছেন নীতা আম্বানি, দীপিকা পাড়ুকোন, রণবীর সিং, শাহরুখ খান, সালমান খান, আমির খানেরা। অনুষ্ঠানে এসেছিলেন অমিতাভ বচ্চন, ঐশ্বর্য রাই, রাম চরণ, মার্ক জুকারবার্গ, প্রমুখ। -বাংলাদেশ জার্নাল

এসএস/সিএ

সংবাদটি শেয়ার করুন