দেশের সংবাদ ফিচার্ড

মোহনগঞ্জে ডাঃ আখলাকুল হোসাইন আহমেদ স্মৃতি গ্রন্থাগারের উদ্বোধন

মোহনগঞ্জে ডাঃ আখলাকুল হোসাইন আহমেদ স্মৃতি গ্রন্থাগারের উদ্বোধন

নেত্রকোণার হাওর অঞ্চল মোহনগঞ্জ উপজেলার আদর্শনগর এলাকায় শহীদস্মৃতি মহাবিদ্যালয়ে মুক্তিযুদ্ধের  সংগঠক এবং সাবেক গণপরিষদ সদস্য প্রয়াত ডা: আখলাকুল হোসাইন আহমেদের নামানুসারে  “আখলা্কুল হোসাইন আহমেদ স্মৃতি গ্রন্থাগার” স্থাপন করা হয়েছে। মরহুম আখলাকুল হোসাইন আহমেদ শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা  সাজ্জাদুল হাসান এর পিতা।

আজ রবিবার (২৫ জুলাই) নেত্রকোণা জেলা প্রশাসক কাজী মো: আব্দুর রহমানের সভাপতিত্বে সকাল ১১টা থেকে শুরু করে প্রায় সাড়ে ৩ ঘন্টায় জুম ফ্লাটফর্মে শুভ উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়।  এ জুম মিটিংএ অন্তত ১৬২ জন অংশগ্রহণ করেন।

এ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে    আলোচনা করেন স্বাধীনতা পুরস্কার ও একুশে পদক প্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ। তিনি তার বক্তব্যে প্রধানমন্ত্রীর বই পড়ার পরামর্শ হিসাবে যে উক্তি দিয়েছেন, “মুজিব বর্ষের অঙ্গীকার ঘরে ঘরে পাঠাগার”এরই সাথে তাঁর অনন্যতার এবং দূরদর্শিতার প্রশংসা করেন। শুধু শিক্ষার্থী নয় সকল মানুষের সামনে বই ধরে দিতে হবে তাহলেই পড়ার ইচ্ছা জাগবে।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কৃষি বিজ্ঞানী ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. লুৎফুল হাসান এবং বিমান বাংলাদেশ পরিচালনা পর্ষদ এর চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান।

যুক্ত হন, কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, নেত্রকোণার সাবেক জেলা প্রশাসক ও ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মুশফিকুর রহমান, নেত্রকোণার সাবেক জেলা প্রশাসক ও উপসচিব ড. তরুন কান্তি সিকদার, অধ্যাপক বিধান মিত্র, শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জীবন কৃষ্ণ সরকার, নেত্রকোণা জেলা আওয়ামীলীগের সভাপতি মতিউর রহমান খান, নেত্রকোণা জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত রায়, মেয়র নজরুল ইসলাম খান, আওয়ামীলীগ নেতা নূর খান মিঠু প্রমুখ।

বক্তব্য রাখেন ,মোহণগঞ্জ উপজেলার আওয়ামীলীগের সভাপতি, জননেতা, পৌরঃ মেয়র এডভোকেট লতিফুর রহমান রতন, ৬ নং সুয়াইর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  বজলুর রহমান, ৬ নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  কামরুল হাসান প্রমুখ।

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

 

 

সংবাদটি শেয়ার করুন