Sports দেশের সংবাদ ফিচার্ড

যুক্তরাষ্ট্রের সঙ্গে খেলে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

যুক্তরাষ্ট্রের সঙ্গে খেলে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে যুক্তরাষ্ট্রে একটি সিরিজের কথা বিসিবিসংশ্লিষ্টদের মুখে বেশ কিছুদিন ধরে শোনা যাচ্ছিল। অবশেষে চূড়ান্ত হয়েছে সেই সূচি। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বিশ্বকাপের সহ-আয়োজক দেশটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র।

ক্রিকেটের আয়োজক হিসেবে যুক্তরাষ্ট্র অনেকটাই অপরিচিত। গ্রুপ পর্বে সেখানে বাংলাদেশের দুটি ম্যাচ আছে। ড্রপ ইন পিচে যুক্তরাষ্ট্রের উইকেটগুলো কেমন আচরণ করবে, এ নিয়ে ভাবনার কথা বাংলাদেশ দলের কোচ চন্দিকা হাতুরাসিংহের মুখেও শোনা গেছে। প্রস্তুতিমূলক সিরিজটা সেই ভাবনা কিছুটা হলেও দূর করবে বলে আশা করা যায়।

বাংলাদেশের সঙ্গে সিরিজের বিষয়টি এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে ইউএসএ ক্রিকেট বোর্ড। শুধু বাংলাদেশ নয়, বিশ্বকাপের আরেক অংশগ্রহণকারী দল কানাডাকেও আতিথেয়তা দেবেন মার্কিনরা। যুক্তরাষ্ট্র-কানাডা সিরিজ পাঁচ ম্যাচের। টেক্সাসের হস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে হবে বাংলাদেশের যুক্তরাষ্ট্র সফরের ম্যাচগুলো।

সিরিজের প্রথম ম্যাচ আগামী ২১ মে। এক দিন বিরতি দিয়ে ২৩ মে দ্বিতীয় টি-টোয়েন্টি। ২৫ মে তৃতীয় ও শেষ ম্যাচ।

সফরটি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘বাংলাদেশ দলের যুক্তরাষ্ট্র সফর ক্রিকেট জগতে একটি ঐতিহাসিক সিরিজ। দুই দেশের ক্রিকেটারদের প্রতিভা প্রদর্শনের গুরুত্বপূর্ণ সুযোগ।

বাংলাদেশের জন্য এই সফরটি বিশ্বকাপের আগে প্রস্তুতির আদর্শ মঞ্চ। যুক্তরাষ্ট্রের ক্রিকেটের ক্রমবর্ধমান প্রসার ও বিকাশে আমাদের সমর্থন রয়েছে।’

ইউএসএ ক্রিকেটের চেয়ারম্যান ভেনু পিসিকে কানাডা ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন, ‘বিশ্বকাপের আগে এই ম্যাচগুলো আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। আইসিসি, কানাডা ও বাংলাদেশের বোর্ডকে ধন্যবাদ জানাই।’

সূত্র: কালের কন্ঠ


CBNA24  রকমারি সংবাদের সমাহার দেখতে হলে
আমাদের ফেসবুক পেজে ভিজিট করতে ক্লিক করুন।
আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করতে পোস্ট করুন।

সংবাদটি শেয়ার করুন