ফিচার্ড বিশ্ব

যুক্তরাষ্ট্রে ছোট বিমান বিধ্বস্ত, তিনশিশুসহ ৫ কানাডিয়ান নিহত

যুক্তরাষ্ট্রে ছোট বিমান বিধ্বস্ত, তিনশিশুসহ ৫ কানাডিয়ান নিহত

যুক্তরাষ্ট্রে একটি বিমান বিধ্বস্তের ঘটনায় তিন শিশুসহ ৫জন নিহত হয়েছেন। নিহতরা সবাই কানাডিয়ান নাগরিক। যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের ন্যাশভিল শহরের একটি মোটরওয়ের কাছে এই দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনা ঘটে। বুধবার (৬ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বিমানটি অন্টারিও থেকে রওনা হয়েছিল। যাত্রাপথে বিমানটি পেনসিলভানিয়া এবং কেনটাকিতে দুটি স্টপেজ দিয়েছিল। নিহতদের নাম এখনও জানা যায়নি।

বিবিসি তাদের প্রতিবেদনে জানিয়েছে, টেনেসির ন্যাশভিলে একটি বড় মোটরওয়ের কাছে ছোট বিমান বিধ্বস্ত হয়ে তিন শিশুসহ পাঁচ কানাডিয়ান নিহত হয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন। দুর্ঘটনার আগে স্থানীয় সময় সোমবার রাত পৌনে আটটার দিকে ন্যাশভিল বিমানবন্দরে কল করে পাইলট ইঞ্জিনের সমস্যার কথা জানিয়েছিলেন।

বিবিসি আরও জানিয়েছে, বিধ্বস্ত হওয়ার সাথে সাথে বিমানটি অগ্নিকুণ্ডে পরিণত হয়। মূলত ন্যাশভিলে একটি কস্টকো সুপারমার্কেটের কাছে ঘাসযুক্ত এলাকায় বিমানটি আঁছড়ে পড়ে এবং এরপর এতে আগুন ধরে যায়।

ন্যাশভিল পুলিশ জানিয়েছে, ন্যাশভিল বিমানবন্দরে জরুরি অবতরণের জন্য বিমানটিকে অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু পাইলট এয়ার ট্রাফিক কন্ট্রোলকে জানান, তিনি এটি করতে পারবেন না। এছাড়া বিস্ফোরণের ফলে ইন্টারস্টেট আই-৪০-এর কিছু অংশ বন্ধ হয়ে গেছে, কিন্তু বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে অন্য কোনও যানবাহন বা ভবনে আঘাত করেনি বলেও জানান তিনি।

বিবিসি বলছে, ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড এবং ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন দুর্ঘটনার কারণ অনুসন্ধান করছে। কর্মকর্তারা বলছেন, দুর্ঘটনার কারণ কী হতে পারে তা এখনই নির্ধারণ করা মুশকিল।

এসএস/সিএ

সংবাদটি শেয়ার করুন