দেশের সংবাদ ফিচার্ড

রমজানে ১০ টাকা লিটার দুধ বিক্রি করবেন এক ব্যবসায়ী

রমজানে-১০-টাকা-লিটার-দুধ

দুর্মূল্যের বাজারে সাধারণ মানুষের কথা চিন্তা করে এবারো রমজানে ১০ টাকা লিটার দুধ বিক্রি করবেন কিশোরগঞ্জের ব্যবসায়ী আলহাজ মো. এরশাদ উদ্দিন।

জেলার করিমগঞ্জ উপজেলার রৌহা গ্রামের বাড়িতে এরশাদ উদ্দিনের প্রতিষ্ঠিত জেসি এগ্রো ফার্ম থেকে রমজানের ৩০ দিনে দুই টন দুধ বিক্রি করবেন তিনি।

গত কয়েক বছর ধরে সাধারণ মানুষের মাঝে তিনি প্রতি লিটার দুধ ১০ টাকায় বিক্রি করে আসছেন। এর ধারাবাহিকতায় এবারো তিনি ১০ টাকা লিটার দুধ বিক্রি করবেন।

বিষয়টি নিশ্চিত করে এরশাদ উদ্দিন জানান, তার খামার জেসি এগ্রো দুগ্ধ উৎপাদন ও গরু মোটাতাজাকরণ প্রকল্প। খামার থেকে প্রতিদিন ৭০-৭৫ লিটার দুধ পাওয়া যায়। কিন্তু সাধারণ মানুষ রমজান মাসে দামের জন্য দুধ কিনতে পারেন না। তাদের কথা ভেবেই প্রতি বছরের মতো এবারো রমজান মাসে তার খামার থেকে উৎপাদিত দুধ ১০ টাকা লিটারে বিক্রি করবেন।

এ ব্যাপারে এরশাদ উদ্দিন বলেন, এ উদ্যোগ শুরু করার সময়ে আমি ভেবেছিলাম, দুধ ফ্রি দিবো। কিন্তু ভাবলাম রমজান মাসে দুধ ফ্রি দিবো কে কি মনে করবে।

তাই আমি সামান্য রেটে ১০ টাকায় বিক্রয়ের সিদ্ধান্ত নেই।

এরশাদ উদ্দিন যোগ করেন, এই উদ্যোগ বাহবা নেয়ার জন্য না। আমার উদ্দেশ্য হলো সামান্য কিছুও যদি মানুষের জন্য করা যায়, মানুষ উপকৃত হবে, তাহলে আল্লাহ খুশি হবেন। আমরা প্রত্যেকেই প্রত্যেকের জায়গা থেকে দেশ ও দেশের মানুষের জন্য ভালো কিছু করার চেষ্টা করি। তাহলে আমাদের দেশকে আরও সামনে এগিয়ে নিয়ে যেতে পারবো।

প্রসঙ্গত, মো. এরশাদ উদ্দিন বাংলাদেশ স্টিল মিল স্কেল রি-প্রসেস এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য।

তিনি নিজের নামে একটি মানবকল্যাণ ফাউন্ডেশন করে এলাকার হতদরিদ্র, প্রান্তিক ও সাধারণ মানুষকে নানা ধরনের সহযোগিতা প্রদান করে আসছেন। মানুষের যেকোনো দুর্যোগ-দুর্বিপাকে তাদের পাশে দাঁড়িয়ে সহযোগিতা করে আসছেন তরুণ এই শিল্পোদ্যাক্তা।

চার বছর আগে তিনি জেসি এগ্রো ফার্ম নামে একটি গরুর খামার গড়ে তুলেছেন। সেখানে ৪০০টি গরু রয়েছে। যার মধ্যে ২০টি গাভি প্রতিদিন ৭০-৭৫ লিটার দুধ দিচ্ছে। রমজানের শুরু থেকে প্রতিদিন এসব দুধ এক লিটার করে সাধারণ মানুষের মাঝে টোকেন মূল্যে বিক্রি করবেন।

সূত্রঃ মানবজমিন

ডেস্ক রিপোর্ট (এফ/এইচ, বিডি)

সংবাদটি শেয়ার করুন