দেশের সংবাদ

যুবলীগের চেয়ারম্যান পরশ, সাধারণ সম্পাদক নিখিল

যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক
যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল- ফাইল ছবি
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতি অধ্যাপক শেখ ফজলে শামস পরশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আর সংগঠনটির সাধারণ সম্পাদক হয়েছেন মো. মাইনুল হোসেন খান নিখিল।
 
শনিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে যুবলীগের কাউন্সিল অধিবেশনে তাদের নির্বাচিত করা হয়।
 
কংগ্রেস প্রস্তুতি কমিটির চেয়ারম্যান চয়ন ইসলাম পরবর্তী চেয়ারম্যান হিসেবে পরশের নাম প্রস্তাব করেন। এ সময় সংগঠনের বিদায়ী সাধারণ সম্পাদক হারুনুর রশিদ তাতে সমর্থন দেন।
 
সাধারণ সম্পদক পদে সাতজনের নাম প্রস্তাব করা হলে সমাঝোতার জন্য ২০মিনিট সময় নেওয়া হয়। সমঝোতা না হওয়ায় এক পর্যায়ে আওয়ামী লীগ নেতারা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে যোগাযোগ করার পর নিখিলকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
 
শেখ ফজলে শামস পরশ যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির বড় ছেলে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার কালরাতে শেখ ফজলে শামস পরশের বাবা-মাও শহীদ হয়েছিলেন। তার ছোট ভাই ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকা-১০ আসনের এমপি।

 

ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি ছিলেন নিখিল। তৃণমূল থেকে উঠে আসা এ যুবনেতা বৃহত্তর লালবাগ থানা ছাত্রলীগের সক্রিয় সদস্য হিসেবে রাজনীতিতে জড়ান। পরে মিরপুরে ওয়ার্ড যুবলীগের যুগ্ম আহ্বায়ক থেকে মহানগর ও কেন্দ্রীয় পর্যায়ে নেতৃত্ব দেন।
 
এর আগে সকাল ১১টায় যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস শুরু হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পায়রা ও বেলুন উড়িয়ে এই কংগ্রেসের উদ্বোধন করেন।
 
সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =