খেলা ফিচার্ড

রোনালদোর সবচেয়ে বেশি গোল যে দেশের বিরুদ্ধে

ক্রিস্টিয়ানো রোনালদো

রোনালদোর সবচেয়ে বেশি গোল যে দেশের বিরুদ্ধে

আলি দায়িকে ছুঁয়ে ফেলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আন্তর্জাতিক ফুটবলে সব থেকে বেশি গোলের মালিক এখন এই দুই ফুটবলার। ইউরো কাপে পরের ম্যাচে গোল করে সেই রেকর্ড এককভাবে নিজের দখলে করার সুযোগ রয়েছে রোনালদোর কাছে।

তবে দেখে নেওয়া যাক রোনালদোর ১০৯টি গোলের মধ্যে সবচেয়ে বেশি গোল করেছে কোন কোন দেশের বিরুদ্ধে।

রোনালদোর সবচেয়ে বেশি গোল যে দেশের বিরুদ্ধে তাহলো  সুইডেন এবং লিথুয়ানিয়ার বিরুদ্ধে। এই দুই দেশের বিরুদ্ধে ৭টি করে গোল রয়েছে তার। নেদারল্যান্ডসের বিরুদ্ধে আছে ৪টি গোল।

এই মুহূর্তে ফুটবল বিশ্বের এক নম্বর দেশ বেলজিয়ামের বিরুদ্ধে ৩টি গোল করেছেন রোনালদো। ইউরো কাপের প্রি কোয়ার্টার ফাইনালেই সুযোগ রয়েছে এই সংখ্যা বাড়িয়ে নেওয়ার। রাশিয়া, স্পেন, সুইজারল্যান্ডের মতো দেশের বিরুদ্ধেও ৩টি করে গোল করেছেন তিনি।

আন্তর্জাতিক মঞ্চে ২০০৪ সালে প্রথম গোল করেন রোনালদো। গ্রিসের বিরুদ্ধে ইউরো কাপে সেই গোল করেন তিনি। এবারের ইউরো কাপে এখন পর্যন্ত ৫টি গোল করেছেন। হাঙ্গেরির বিরুদ্ধে দুটো, জার্মানির বিরুদ্ধে একটা এবং ফ্রান্সের বিরুদ্ধে দুটো গোল করেন তিনি।

রোনালদোর গোল রয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনার বিরুদ্ধেও। তবে জিততে পারেননি সেই ম্যাচ। মেসির গোলে ২-১ ব্যবধানে ম্যাচ জিতে নেয় আর্জেন্টিনা। জার্মানি, ক্রোয়েশিয়া, স্লোভাকিয়ার মতো দেশের বিরুদ্ধে একটি করে গোল করেছেন রোনালদো।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন