জানা অজানা ফিচার্ড

লাভ ইমোজি পরিচিতি ও অর্থ, এবং কখন কোনটি ব্যবহার করবেন

লাভ-ইমোজি-পরিচিতি

❤ লাভ ইমোজি পরিচিতি, অর্থ ও ব্যবহার

বর্তমান ইন্টারনেট ও সোস্যাল মিডিয়ার দুনিয়ায় মানুষের শব্দহীন আবেগ অনুভূতি প্রকাশের সবথেকে জনপ্রিয় মাধ্যম হচ্ছে ইমোজি। বিশেষ করে ভালবাসার আবেগ অনুভূতি প্রকাশ করতে গিয়ে অনেক সময় সঠিক শব্দটি খুঁজে পাওয়া কঠিন হয়ে পড়ে। এক্ষেত্রে আপনার সেরা সহায়ক হতে পারে একটি লাভ ইমোজি বা হার্ট ইমোজি। ইন্টারনেট জগতে বিভিন্ন ধরনের লাভ ইমোজি আছে, কোনটার মানে কী? প্রতিটি লাভ ইমোজিরই আলাদা আলাদা অর্থ রয়েছে। আসুন লাভ ইমোজি পরিচিতি, অর্থ ও ব্যবহার জেনে নেওয়া যাক…

 

১. সাদা লাভ ইমোজি পরিচিতি🤍 White love emoji

সাদা লাভ ইমোজি পবিত্রতা এবং ভালবাসার প্রতীক। সাদা লাভ ইমোজি বিশুদ্ধ ভালবাসা “এমন ভালোবাসা যা ধ্বংস করা যাবে না” দেখানোর জন্য ব্যবহার করা যেতে পারে। সাদা হার্ট ইমোজি সন্তানের জন্য পিতামাতার ভালবাসা বোঝাতে ব্যবহার করা যেতে পারে, বা এমন এক ভালবাসা যা সব সময়ের জন্য অটুট থাকবে।

 

২. লাল লাভ ইমোজি পরিচিতি ❤ Red love emoji

লাল লাভ ইমোজির অর্থ হল চূড়ান্ত সত্যিকারের ভালবাসা। ক্লাসিক লাভ ইমোটিকন প্রকৃত ভালবাসার প্রতিনিধিত্ব করে। এটি আবেগ এবং রোমান্স বোঝাতে ব্যবহার করা যেতে পারে এবং ঘনিষ্ঠ মানুষকে পাঠাতে পারেন।

 

৩. 🖤 কালো লাভ ইমোজি (Black love emoji)

🖤 মানে কি ? কালো লাভ ইমোজি নির্মম ভালোবাসা, বিষাক্ত ভালোবাসা, বাজে হাস্যরস বা দুঃখ প্রকাশ করতে ব্যবহৃত হয়। লাল হৃদয়ের বিপরীত প্রসঙ্গে ব্যবহৃত হয়। কালো লাভ আইকনটি অসুস্থতা বা দুঃখের প্রকাশ করতে ব্যবহার করতে পারেন।

৪. হলুদ লাভ ইমোজি 💛 Yellow love emoji

হলুদ লাভ ইমোজির মানে হল সুখ এবং বন্ধুত্ব। আপনি যর সঙ্গে সবচেয়ে বেশি চ্যাট করেন তার নামের পাশে এই ইমোজি রাখতে পারেন।

৫. সবুজ লাভ ইমোজি 💚 Green love emoji

এই লাভ বা হার্ট ইমোজির আরেকটি নাম হল ‘জেলাস হার্ট ইমোজি’। ঈর্ষার অনুভূতির ইঙ্গিত দেওয়ার পাশাপাশি, এটি কখনও কখনও জৈব এবং স্বাস্থ্যকর জীবনযাপনের অনুভূতি প্রকাশ করে।

 

৬. বেগুনি লাভ ইমোজি 💜 Purple love emoji

বেগুনি লাভ ইমোজির পেছনের অর্থ হল সংবেদনশীল এবং করুণাপূর্ণ ভালবাসা বা সম্পদ। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা যখন তাদের মেক-আপ বা পোশাকের স্ন্যাপ শেয়ার করেন তখন তারা প্রায়শই বেগুনি লাভ বা হার্ট ইমোজি দিয়ে ট্যাগ করেন।

 

৭. নীল লাভ ইমোজি 💙 Blue love emoji

নীল লাভ ইমোজি বিশ্বাস, আস্থা, সম্প্রীতি, শান্তি এবং আনুগত্যের প্রতীকও হতে পারে। অটিজম নিয়ে সচেতনতা সৃষ্টিতে এই আইকনটি ব্যবহার করা হয়েছে।

 

৮. চকচকে লাভ ইমোজি 💖 Sparkle love emoji

স্পার্কল বা চকচকে লাভ ইমোজি কৌতুকপূর্ণ, মিষ্টি প্রেম, স্নেহ প্রকাশ করে। স্পার্কল লাভ ইমোটিকন স্টার লাভ ইমোজি নামেও পরিচিত। ইনস্টাগ্রামাররা তাদের পোস্টগুলোতে দৃষ্টি আকর্ষণ করতে ব্যবহার করে এই ইমোজি।

৯. স্পন্দনরত লাভ ইমোজি 💓 Vibrant love emoji

বিটিং বা স্পন্দনরত লাভ ইমোজির অর্থ হল ক্লাসিক হার্টের একটি নিবিড় রূপ। এই আইকনটি অ্যালার্ম ইমোজি নামেও পরিচিত। প্রিয়জনকে টেক্সট করার সময় যাদের পেটের ভেতর নার্ভাস বাটারফ্লাই ইফেক্ট হয় বা মোচড় দিয়ে উঠে তারা এই ইমোজি ব্যবহার করেন।

১০. ক্রমবর্ধমান লাভ ইমোজি 💗 Growing love emoji

এই গোলাপী ইমোজি, যা দেখতে অন্যের ভেতরের হৃদয়ের মতো, হৃদয়ের আকার বাড়ার বিষয়টি প্রকাশ করার জন্য তৈরি করা হয়েছে। এটি কারো প্রতি প্রেমের অনুভূতি বেড়ে চলা দেখানোর জন্য ব্যবহৃত হয় এবং কখনও কখনও যারা মনে করেন তারা প্রেমে পড়ছেন তারা এটি ব্যবহার করে।

 

১১. ভাঙ্গা হৃদয় লাভ ইমোজি 💔 Broken heart love emoji

এই ইমোজি হৃদয় ভাঙার ইমোজি নামে পরিচিত এবং প্রেম ভেঙ্গে যাওয়ার অনুভূতি প্রকাশ করে। এটি প্রায়ই যন্ত্রণা, বিশ্বাসঘাতকতা এবং ভাঙ্গা বিশ্বাসের অনুভূতি উপস্থাপন করতে ব্যবহৃত হয়।

 

১২. কমলা লাভ ইমোজি 🧡 Orange love emoji

কমলা রঙের লাভ ইমোজির মানে বন্ধুত্ব এবং যত্ন। প্রশান্তি, যত্ন এবং আরামের অনুভূতি বোঝায়। কারণ রঙটি প্রায়শই উষ্ণতা এবং আলোর সঙ্গে যুক্ত থাকে। এটি বন্ধুদের উৎসাহ এবং সমর্থন জানাতে ব্যবহার করা যেতে পারে।

 

১৩. বিস্ময় চিহ্নমূলক লাভ ইমোজি ❣ Exclamation marks love emoji

কারো সঙ্গে সম্পূর্ণরূপে একমত হলে বিস্ময়বোধক হার্ট বা লাভ ইমোজি ব্যবহার করা হয়। যখন কারো সঙ্গে সম্পূর্ণরূপে একমত হন বা আপনার উত্তেজনা দেখাতে চান তখন এটি ব্যবহার করবেন।

 

১৪. তীরযুক্ত হৃদয় লাভ ইমোজি 💘 Arrowed heart love emoji

তীরযুক্ত হার্ট বা লাভ ইমোজির মানে হল নতুন প্রেম পড়া, কাউকে দেখে ক্রাশ খাওয়া বা প্রেম-ভালোবাসাতে আঘাত পাওয়া বুঝায়। রোম্যান্সের শুরুতে এটি ব্যবহার করে দেখান যে আপনি আবেগে আপ্লুত বা ভালোবাসা দিবসে আবেগ এখনও আছে তা দেখানোর জন্য ব্যবহার করুন।

১৫. জোড়া লাভ ইমোজি 💕 Couple love emoji

দুটি বা জোড়া লাভ ইমোজি মানে অনুভূতিগুলো পারস্পরিক এবং দুটি মানুষের মধ্যে পারস্পরিক ভালবাসা দেখায়। আপনি এই প্রতীকটি বেছে নিতে পারেন আপনার সঙ্গীর সঙ্গে আপনার ভালবাসা এবং আবেগ দেখাতে এবং রোম্যান্স নির্দেশ করতে।

 

১৬. ফিতে পেঁচানো লাভ ইমোজি 💝 Twisted love emoji

ফিতে পেঁচানো লাভ বা হার্ট ইমোজি বোঝায় যে আপনি কাউকে আপনার হৃদয় উপহার দিচ্ছেন। আপনি যার প্রতি আকৃষ্ট হয়েছেন তাকে আপনার ভক্তি দেখানোর জন্য এটি পাঠান।

আরোও পড়ুনঃ  ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস বা হ্যাপি ভ্যালেন্টাইন’স ডে স্মরণে 

CBNA24 অনলাইন ডেস্ক (এফএইচ/বিডি)

 

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন