ফিচার্ড বিশ্ব

শুরু হয়ে গেল ‘মনসুন ফেস্টিভাল ২০২১

শুরু হয়ে গেল ‘মনসুন ফেস্টিভাল ২০২১

গণেশ গঙ্গোপাধ্যায় কলকাতা থেকে।। আই সি সি আর-এ শুরু হয়ে গেল আর্টভার্স-এর ছ’দিনব্যাপী ‘মনসুন ফেস্টিভাল ২০২১’ চিত্রকলা, আলোকচিত্র এবং ভাস্কর্য প্রদর্শনী।

প্রদর্শনীতে ছিল নোট ৫৪জন শিল্পীর ১৩৫টি শিল্পকর্ম। উদ্বোধনের দিন উপস্থিত ছিলেন গৌতম দে (প্রাক্তন আঞ্চলিক পরিচালক, আইসিসিআর), আর পার্থিবান ( বর্তমান আঞ্চলিক পরিচালক, আইসিসিআর), পৃথ্বীরাজ সেন (বিশিষ্ট লেখক), অসিতবরণ মাইতি (প্রাক্তন জেলার, আলিপুর সেন্ট্রাল জেল), প্রত্যুষকুমার ঘোষ (ডিজিএম, মেট্রো রেলওয়ে), গুড্ডু (বিশিষ্ট অভিনেতা)-সহ আরও অনেকে।

ভিড় উপচে পড়া এই প্রদর্শনীতে অংশ নিয়েছেন পূজা সোনকর, নিলীনা গুহ, দীপায়ন সরকার, আশিস ঘোষ, সঞ্চিতা সরকার, জয়িতা চ্যাটার্জি, সোমশুভ্র রায়, ইন্দ্রাণী ঘোষ, সুদীপ্ত অধিকারী, সৌমাল্য মণ্ডল-সহ আরও অনেকে।

গোটা পৃথিবীতেই ছবির বাজারে যখন মন্দা, মহামারীর প্রকোপ শুরু হওয়ার পরে সেটা যখন একেবারে মুখ থুবরে পড়েছে, ঠিক সেই সময়েই আর্টভার্সের এই প্রদর্শনী থেকেই ছবির বাজার যেন ঘুরে দাঁড়াতে শুরু করল। একের পর এক বিক্রি হয়ে গেল বেশ কয়েকটা ছবি।

ফলে আশার আলো দেখছেন এতদিন ধরে বছরে ৬ বার প্রদর্শনীর আয়োজন করা আর্টভার্সের সর্বময় কর্তা শুভঙ্কর সিংহ। তিনি জানিয়েছেন, আমি এই সংস্থা তৈরিই করেছিলাম শিল্পকলার সঙ্গে জড়িত লোকজনদের নিয়ে আলাদা একটা পৃথিবী গড়ে তুলব বলে। সেই কাজে আমি এখনও পুরোপুরি সফল না হলেও, আমি যে সেই লক্ষ্যের দিকেই এগোচ্ছি, এতে আমি নিঃসন্দেহ। এ বার ভাবছি, যেভাবে শিল্পী, শিল্প সমালোচক এবং শিল্পপ্রেমীদের বিপুল সাড়া পাচ্ছি, তাতে আশা করি, আগামী দিনে শিল্পী এবং তাঁদের শিল্প, দুটোরই কদর দিনকে দিন বাড়তে। আর তার সঙ্গে সঙ্গে আর্টভার্সও পৌঁছে যাবে বাংলার বাইরে অবস্থিত শিল্পী এবং তাঁদের শিল্পর কাছে।

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন