বিশ্ব

বারাসাত কলেজে ভর্তি হচ্ছেন সানি লিওন ও মিয়া খলিফা! নাম এসেছে মেধাতালিকায়

সানি লিওন ও মিয়া খলিফা
বিশ্ব বিখ্যাত পর্ণ তারকা সানি লিওন ও মিয়া খলিফা। ছবিঃ সংগৃহীত

বারাসাত কলেজে ভর্তি হচ্ছেন সানি লিওন ও মিয়া খলিফা!

আশুতোষ কলেজ এবং বজবজ কলেজ তো ছিলই। মেরিট লিস্ট বিভ্রাটের নবতম সংযোজন বারাসত গভর্নমেন্ট কলেজ। তবে মেধাতালিকায় এবার আর শুধুই সানি লিওনির নাম রয়েছে এমনটা নয়। সানির পাশাপাশিই এবার বাংলার সেরা কলেজের মেধাতালিকায় জায়গা পাকা করে নিলেন মিয়া খলিফা ও। এ ছাড়া আরও তিন পর্নস্টারের নাম রয়েছে মেরিট লিস্টে। বিতর্কিত এই ঘটনায় তদন্তের দাবি করে বারাসাত থানায় অভিযোগ দায়ের করেছে বারাসত গভর্নমেন্ট কলেজ কর্তৃপক্ষ।

আশুতোষ কলেজের ইংরেজি বিভাগের মেধা তালিকায় তাঁর নাম উঠেছিল প্রাক্তন পর্নস্টার তথা বর্তমানে বলিউড অভিনেত্রী সানি লিওনির। আর তারপর থেকেই দানা বাঁধে বিস্তর বিতর্ক। রাজ্যজুড়ে তীব্র সমালোচনার মুখে পড়ে আশুতোষ কলেজ কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হতেই তদন্তে নামে কলেজ কর্তৃপক্ষ। আর এরপরই ‘নকল’ সানি লিওনিকে চিহ্নিত করে লালবাজারে অভিযোগ করে কলেজ কর্তৃপক্ষ।

তবে আশুতোষ কলেজের ‘সানি’ বিতর্ক মেটার আগেই দক্ষিণ ২৪ পরগনার বজবজ কলেজের ইংরেজি অনার্সের মেধা তালিকায় সানি লিওনের নাম প্রকাশিত হয়েছে। সেই নিয়েও শুরু হয় বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় শুরু হয় তীব্র হাসাহাসি। এরপর বারাসত সরকারি কলেজের ইংলিশ অনার্সের প্রভিশনাল মেরিট লিস্টেও সানি লিওনির নাম উঠতেই সোশ্যাল মিডিয়ায় তীব্র ব্যঙ্গবিদ্রুপ শুরু হয়। সাধারণ ছাত্র-ছাত্রী থেকে শিক্ষক সমাজে ছড়িয়ে পড়ে ক্ষোভ। তৃণমূল কংগ্রেস পরিচালিত কলেজের ছাত্র সংসদও বিতর্কিত এই বিষয়ে গর্জে ওঠে।

আরো পড়ুনঃ মিয়া খলিফার ইতিহাস : মিয়া খলিফার খেলা, ধর্ম ও অজানা সকল তথ্য

কলেজের ঐতিহ্য এবং সুনামকে কর্দমাক্ত করার সুপরিকল্পিত প্রয়াস বলে অভিযোগ করেছে বারাসত গভর্নমেন্ট কলেজ কর্তৃপক্ষ। বারাসাত থানাতেও এই মর্মে অভিযোগ করা হয়েছে কলেজের তরফে। কলেজ কর্তৃপক্ষের দাবি, ‘পর্নস্টারদের নাম যে রোল নম্বরের সঙ্গে চ্যাট করা হয়েছে, সেই নম্বরগুলি আসলে কলেজেরই ছাত্র-ছাত্রীদের। তাঁদের সঙ্গে পর্নজগতের কোনও যোগসাজশ নেই। শুধু আমাদের কলেজই নয়। অন্য আরও বেশ কিছু কলেজ এই ষড়যন্ত্রের শিকার। এই ঘটনার মূলে যে বা যারা রয়েছে, তাদের খুব শীঘ্রই শনাক্ত করার প্রয়োজন।’

সূত্রঃ ইন্ডিয়া টাইমস

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন