দেশের সংবাদ

সোনারগাঁ হোটেলের গেট ভাঙলেন সৌদি প্রবাসী টিকিট প্রত্যাশীরা

সোনারগাঁ হোটেলের গেট ভাঙলেন সৌদি প্রবাসী টিকিট প্রত্যাশীরা

ধাক্কাধাক্কি করে সোনারগাঁ হোটেলের গেট ভাঙলেন সৌদি প্রবাসীরা!

ভিসার মেয়াদের ভিত্তিতে টোকেন দেওয়ার দাবিতে আজ আবার সড়ক অবরোধ করেছে সৌদি প্রবাসী টিকিট প্রত্যাশীরা। এ দাবিতে আজ রোববার সকাল ১০টার দিকে হোটেল সোনারগাঁ সংলগ্ন সড়কে নেমে আসে তারা। পরে অবশ্য সেখান থেকে উঠে যায়।

টোকেনের জন্য প্রবাসীরা ভিড় ঠেলে এবং ধাক্কাধাক্কি করে সোনারগাঁ হোটেলের গেট দিয়ে তিন দফায় ভেতরে ঢোকার চেষ্টা করে। এ সময় তারা ভিতরে ঢুকতে না পেরে সোনারগাঁ হোটেলের গেট ভাংচুর করেন।

এদিকে, কয়েক হাজার প্রবাসীর চাপে কারওয়ান বাজার এলাকার রাস্তা বন্ধ হয়ে যায়। এতে, অফিসগামী যাত্রীদের পড়তে হয় চরম বিপাকে।

কয়েক দিন বন্ধ থাকার পর আজ আবার সৌদি আরবে যাওয়ার উড়োজাহাজের টিকিট বিক্রি জন্য টোকেন দেওয়া শুরু করেছেন সৌদি এয়ারলাইনস। এ জন্য ভোর থেকেই সোনারগাঁর সামনে প্রতিষ্ঠানটির কার্যালয়ে ভিড় ছিল। বেলা ১০টার দিকে প্রবাসীরা ভিসার মেয়াদের ভিত্তিতে টোকেন দেওয়ার দাবি জানাতে থাকেন। একপর্যায়ে এখানে হট্টগোল শুরু হয়। পরে পরিস্থিতি শান্ত হলেও শত শত মানুষ ভিড় করে আছে কার্যালয়ের সামনে।

পুলিশের তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার হাফিজ আল ফারুক জানান, হোটেল সোনারগাঁর সামনে প্রচুর ভিড়। আমরা পরিস্থিতি সামাল দিয়ে রেখেছি।

সূত্র জানায়, সৌদি আরব থেকে লকডাউনের আগে যারা সাউদিয়ার রিটার্ন টিকিট নিয়ে দেশে ফিরেছিলেন শুধুমাত্র তাদেরই টোকেন দেওয়া হবে। টোকেন অনুযায়ী নির্ধারিত তারিখে তারা টিকিট কিনতে পারবে।

গত ২৪ সেপ্টেম্বর থেকে টোকেনের মাধ্যমে টিকিট দেওয়া শুরু করে সৌদি এয়ারলাইনস। সর্বশেষ ১ অক্টোবর ৩০০১ থেকে ৩৩০০ টোকেনধারীদের টিকিট দেয় এ বিমান সংস্থাটি। গত শুক্রবার থেকে তারা কোনো টোকেন ইস্যু করেনি।

ছুটিতে দেশে এসে আটকা পড়েন প্রায় ৮০ হাজার প্রবাসী কর্মী। সাত মাস পর কাজে ফিরে যাওয়ার সুযোগ এলেও ফ্লাইটের অভাবে তৈরি হয় অনিশ্চয়তা। বাধ্য হয়ে গত সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে রাস্তায় নেমে বিক্ষোভ করেন প্রবাসীরা। টানা তিন দিনের বিক্ষোভের পর ২৩ সেপ্টেম্বর পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বলেন, বাংলাদেশের শ্রমিকদের ইকামা (সৌদি আরবে কাজের অনুমতি) আরও ২৪ দিন বৈধ থাকবে এবং প্রয়োজনে আরও বাড়ানো হবে। তিনি বলেন, যে সকল বাংলাদেশি তাদের কর্মস্থল সৌদি আরবে ফিরে যেতে চান তাদের ভিসার মেয়াদ বাড়িয়ে দিতে সম্মত হয়েছে সৌদি সরকার।

এর পরদিন থেকেই সৌদি এয়ারলাইনসের টিকিট দেওয়া শুরু হয়।

আজ সৌদি এয়ারলাইনসের পাশাপাশি বাংলাদেশ বিমানের মতিঝিল কার্যালয় থেকে টিকিট দেওয়া শুরু হয়েছে। ২৯ এ ৩০ মার্চের রিটার্ন টিকিটের যাত্রীদের এ টিকিট দেওয়া হচ্ছে।

সূত্রঃ সময় নিউজ ও প্রথম আলো

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন