প্রবাসের সংবাদ

সৌদি আরবের তায়েফে প্রবাসীদের কন্স্যুলার সেবা

সৌদি আরবের তায়েফে
প্রবাসীদের কন্স্যুলার সেবা

সৌদি আরবের মক্কা প্রদেশের তায়েফে বসবারত প্রবাসীদের দোরগোড়ায় কন্স্যুলার সংক্রান্ত সেবা পৌঁছে দিচ্ছে জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট।

শুক্র ও শনিবার (১১ এবং ১২ ডিসেম্বর) দুই দিনব্যাপী সেবা দেওয়ার জন্য কনস্যুলেটের শ্রম কাউন্সিলর আমিনুল ইসলাম সহ একটি কনস্যুলার টিম তায়েফ শহরে অবস্থান করছে। এই টিমে কনস্যুলেটের শ্রম উইং এর প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ সিরাজুল ইসলামসহ আরো ১৫ জন কর্মকর্তা-কর্মচারী রয়েছেন।

প্রবাসীরা যেসব পাচ্ছেন সেগুলো হলো- প্রবাসী কল্যাণ নিবন্ধন কার্ড , নতুন পাসপোর্ট ও নবায়ন, স্পেশাল এক্সিট প্রোগ্রামের আওতায় দেশে আসার প্রক্রিয়া।

তায়েফে কন্স্যুলার টিমের কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন শ্রম ক্যাম্প পরিদর্শন করে সেখানে বসবাসরত প্রবাসীদের সৌদি আরবের আইন শৃঙ্খলা মেনে চলাসহ বৈধ উপায়ে ব্যাংকিং চ্যানেল দেশে অর্থ প্রেরণের জন্য উৎসাহ দেন।

এছাড়া কন্স্যুলার টিম দেশটির কিং ফয়সাল এবং কিং আব্দুল আজিজ হাসপাতালের মর্গে থাকা বাংলাদেশিরদের লাশ দ্রুত দেশে প্রেরণ একই সাথে সেখানে চিকিৎসাধীন বাংলাদেশিদের সুচিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেন।

তায়েফ সৌদি আরবের মক্কা প্রদেশের সারাওয়াত পর্বতমালার খাড়াইয়ের উপর অবস্থিত একটি কৃষি অঞ্চল। সেখানে প্রায় ২ লাখ প্রবাসী বাংলাদেশি বসবাস করেন। বেশিরভাগ বাংলাদেশিই এখানে বিভিন্ন ফলের চাষাবাদ (মাজরা ওয়ার্কার), কনস্ট্রাকশন ওয়ার্কার, ফ্যাক্টরী ওয়ার্কার, ড্রাইভার, টেকনেশিয়ান, ক্যাটারিং সার্ভিসসহ নানা পেশায় নিয়োজিত।

সূত্রঃ প্রবাস বার্তা

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন