অবিশ্বাস্য হলেও সত্য ফিচার্ড

হাড়হিম করা দৃশ্য দেখল মার্কিন যুক্তরাষ্ট্র

হাড়হিম-করা-দৃশ্য-দেখল-মার্কিন-যুক্তরাষ্ট্র

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। ট্রেন দুর্ঘটনায় মারা যাওয়া ব্যক্তির কাটা পা নিয়ে ঘুরে বেড়াতে দেখা গেছে তাকে । ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছে। সেখানে দেখা গেছে , কাটা পা নিয়ে হাঁটছেন ওই ব্যক্তি। মাঝে-মধ্যে ওই কাটা পা থেকে কামড় বসিয়ে মাংস খাচ্ছেন। পৃথিবীর ইতিহাসে এক সময় এই ঘটনা ঘটতো যাকে বলা হতো ক্যানিবালিজম। তাই বলে আধুনিক পৃথিবীতে এই দৃশ্য কেউ কল্পনাও করতে পারেন না।

স্থানীয় নিউজ স্টেশন অনুসারে, এক নারী ট্রেনের নীচে কাটা পড়েন। ওই ব্যক্তির দেহ উদ্ধার করা হলেও, তার পা পাওয়া যাচ্ছিল না। পরে এক মহিলা ওই গৃহহীন ব্যক্তিকে কাটা পা নিয়ে ঘুরে বেড়াতে দেখেন। তারপরই তিনি পুলিশে খবর দেন।

পুলিশ পৌঁছানোর আগেই রেসেন্ডো টেলেজ নামে পরিচিত ২৭ বছর বয়সী ওই ব্যক্তি ওয়াস্কো আমট্রাক স্টেশনের রেলপথ থেকে মানুষের কাটা অঙ্গটি সরিয়ে ফেলেছিলো
পুলিশ ওই ব্যক্তির কাছে গেলেও, তিনি নিরুত্তাপই ছিলেন। শেষে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। তিনি পুলিশকে নিরুদ্বেগভাবেই জানিয়েছেন ওই কাটা পা থেকে তিনি মাংস খাচ্ছিলেন। গাড়িতে যেতে যেতেই যারা উকি-ঝুঁকি মেরে এই দৃশ্য দেখেছেন তাদের বুক কেঁপে গেছে। ক্যানিবালিজিম দেখা গেছে লিবিয়া ও কঙ্গোয়। বেশ কিছু যুদ্ধে। করোওয়াই হলো এমন একটি উপজাতি যারা এখনও বিশ্বাস করে, নরমাংস ভক্ষণ সংস্কৃতিরই এক অংশ। কিছু মিলেনেশিয়ান উপজাতিরা এখনও তাদের ধর্মচর্চায় ও যুদ্ধে ক্যানিবালিজমকে মান্যতা দেয়।

নরখাদকের আরেকটি উদাহরণ ২০২১ সালে শোনা গিয়েছিল। যেখানে এক জার্মান ব্যক্তি তার বন্ধুকে মেরে তার মাংস খেয়েছিলেন।আমেরিকার বাসিন্দা উইলিয়াম বুয়েলার সিব্রুক, ১৯২০ সালে আফ্রিকান সম্প্রদায় গুয়েরোরের সঙ্গে দেখা করেছিলেন যারা মানুষের মাংস খেতেন। উইলিয়াম নিজেও তাদের সাথে কাঁচা মাংসের স্বাদ নিয়েছিলেন।

সূত্রঃ মানবজমিন

ডেস্ক রিপোর্ট (এফএইচ বিডি)

সংবাদটি শেয়ার করুন