চাকরী ও বাড়ী ভাড়া ফিচার্ড

২৮ হাজার শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশ হবে চলতি সপ্তাহেই

২৮-হাজার-শিক্ষক-নিয়োগের-চূড়ান্ত-সুপারিশ-হবে-চলতি-সপ্তাহেই

চলতি সপ্তাহের যেকোন দিন দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ২৮ হাজার শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশ করতে চায় বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের মতামত পেলে চূড়ান্ত সুপারিশ যেকোনো দিন করা হবে।

এনটিআরসিএর শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান শাখার সদস্য (অতিরিক্ত দায়িত্ব) এস এম মাসুদুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘সবকিছু ঠিক থাকলে চলতি সপ্তাহেই ২৮ হাজার শিক্ষকের অপেক্ষার অবসান হবে। অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের মতামত পেলে চলতি সপ্তাহেই নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হবে। তবে কোনো কারণে এ সপ্তাহে সুপারিশ করা না গেলে চূড়ান্ত সুপারিশ আগামী সপ্তাহে করা হবে।’

জানা গেছে, চলতি বছরের মার্চে এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ৩২ হাজার ৪৩৮ জনকে নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হয়। এর প্রায় দেড় মাস পর গত ২৭ এপ্রিল থেকে ৩১ মে পর্যন্ত প্রার্থীদের চূড়ান্ত সুপারিশের জন্য অনলাইনে ভি-রোল ফরম পূরণের নির্দেশ দেয় এনটিআরসিএ।

ভি-রোল ফরম পূরণ শেষে চূড়ান্ত সুপারিশের অনুমতি চেয়ে মন্ত্রণালয়ে চিঠি পাঠায় এনটিআরসিএ। অনুমোদন প্রক্রিয়া চলমান থাকা অবস্থায় আদালতে রিট করেন নিবন্ধনধারীরা। ফলে এই আটকে যায় নিয়োগ প্রক্রিয়া।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল

এফএইচ/বিডি
সংবাদটি শেয়ার করুন