ফিচার্ড বিনোদন

চার ঘন্টায় ১০০ টি নজরুল গীতি গেয়ে বিশ্বরেকর্ড করলেন দীপা দাস

সঙ্গীতশিল্পী দীপা দাস

চার ঘন্টায় ১০০ টি নজরুল গীতি গেয়ে বিশ্বরেকর্ড করলেন দীপা দাস

চার ঘন্টায় ১০০ টি নজরুল গীতি গেয়ে বিশ্বরেকর্ড করলেন এক বাঙালি মহিলা। কী অবাক হলেন নাকি? অবাক হবারই কথা, কারণ এতগুলো নজরুল গীতি একটানা গাওয়া মোটেও সহজসাধ্য ব্যাপার নয়। অথচ ইনি সুরেলা কণ্ঠে নির্ভুল ভাবে প্রতিটি গান গেয়েছেন। ইনি হলেন সঙ্গীত শিল্পী দীপা দাস।

সম্প্রতি Nena tv এর পর্দায় লাইভ অনুষ্ঠানে দুঃসাহসের সঙ্গে চার ঘন্টায় ১০০ টি নজরুল গীতি গাওয়ার সিদ্ধান্ত নেন৷ যেমন ভাবনা তেমন কাজ। তিনি একেবারে অনায়াসে গেয়ে ফেলেন ১০০ টি নজরুল গীতি। তাও আবার নজরুল সঙ্গীত সংগ্রহ বইটির নির্ধারিত পৃষ্ঠা ক্রমানুসারে গান গেয়েছেন তিনি৷ এরকম গানে বিশ্বরেকর্ড এর আগে কখনো দেখা যায়নি৷

সঙ্গীতশিল্পী দীপা দাস হলেন,  নজরুল সঙ্গীত শিল্পী ও গবেষক। তাঁর জন্ম ত্রিপুরার  আগরতলাতে। তাঁর পিতা হলেন নাট্য ব্যক্তিত্ব কিরণ চন্দ্র  দে ও মাতা হলেন গৌরী দে। সংস্কৃতিপূর্ণ পরিবারেই বেড়ে উঠেছেন তিনি। ছোটো বেলা থেকেই সঙ্গীত শিক্ষা গ্রহণ করেন তিনি। সঙ্গীতে উচ্চ শিক্ষার জন্য রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগে পড়তে আসেন তিনি।  ন্যাশনাল স্কলার CCRT, আকাশ বাণী ও দূরদর্শন শিল্পী, রেডিও তে শিশুমেলা, যুববাণী, জেনারেল উত্তীর্ণ, বিভিন্ন ভাষায় ও বিভিন্ন দেশে সঙ্গীত পরিবেশন করেছেন তিনি।

সঙ্গীত শিল্পী দীপা দাস দেখিয়ে দিলেন যে বাংলা গান গেয়েও বিশ্বরেকর্ড করা যায়। তিনি চার ঘন্টায় ১০০ টি নজরুল গীতি গেয়ে বিশ্বরেকর্ড করে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামকে যে সম্মান প্রদর্শন করলেন তা সত্যিই প্রশংসনীয়।

প্রতিবেদনসুমিত দে

সংবাদটি শেয়ার করুন