ফিচার্ড বিশ্ব

মার্কিন নাগরিকদের বাংলাদেশ ভ্রমণ বাতিলের পরামর্শ সিডিসির

প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে এখনও বিপর্যস্ত গোটা বিশ্ব

মার্কিন নাগরিকদের বাংলাদেশ ভ্রমণ বাতিলের পরামর্শ সিডিসির

সিবিএনএ অনলাইন ডেস্ক / ১০ এপ্রিল, ২০২১ |  বাংলাদেশে সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণের হার ও মৃত্যু বেড়ে গেছে। এ অবস্থায় বাংলাদেশ ভ্রমণে যুক্তরাষ্ট্রের নাগরিকদের সর্বোচ্চ মাত্রায় (৪ মাত্রা) সতর্ক করা হয়েছে। বাংলাদেশে সব ধরনের ভ্রমণ বাতিল করতে বলা হয়েছে।

দেশটির স্বাস্থ্য বিভাগের সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) তাদের ওয়েবসাইটে বলেছে, বাংলাশের বর্তমান করোনা পরিস্থিতিতে টিকাগ্রহণকারীরাও সুরক্ষিত নন। দেশটিতে করোনার ভ্যারিয়েন্ট ভয়াবহ রূপ নিয়েছে।

সিডিসি বলেছে, একান্তই বাংলাদেশে ভ্রমণ করতে হলে ভ্রমণের আগে অবশ্যই টিকা কোর্স সম্পন্ন করতে হবে। মাস্ক পরতে হবে ও ছয় ফুট শারীরিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি জনসমাগমও এড়িয়ে চলতে হবে। বারবার হাত ধোয়ার নিয়ম অবশ্যই মানতে হবে।

উল্লেখ্য, এর পূর্বে যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশ একইভাবে বাংলাদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে।

প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে এখনও বিপর্যস্ত গোটা বিশ্ব

প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত এখনও গোটা বিশ্ব। এই ভাইরাসের বিষাক্ত ছোবলে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।  গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে আরও ৭ লাখ ৭৩ হাজার সংক্রমণ।

ব্রাজিলে চলছে লাগামহীন সংক্রমণ আর মৃত্যু। দেশটিতে একদিনে আরও ৩ হাজার ৬শ’র বেশি মানুষের মৃত্যু হয়েছে করোনায়। প্রায় ৯০ হাজার নতুন সংক্রমিত শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায়  ভারতে ১ লাখ ৪৫ হাজারের বেশি মানুষ করোনায় শনাক্ত হয়েছেন এবং একদিনে সর্বোচ্চ ৭৭৩ জনের মৃত্যু হয়েছে ভারতে।

এদিন যুক্তরাষ্ট্রে প্রাণ গেছে প্রায় ৯শ’ জনের। ৮২ হাজারের ওপর নতুন সংক্রমণ। পোল্যান্ডে মৃত্যু হয়েছে ৭৬৮ জনের। ৭শ’র ওপর প্রাণহানি হয়েছে ইতালিতেও। এছাড়া মেক্সিকোয় সাড়ে ৫শ’ ও রাশিয়ায় ৪ শতাধিক মৃত্যু হয়েছে।

করোনায় এই নিয়ে বিশ্বজুড়ে মোট প্রাণহানি দাঁড়িয়েছে ২৯ লাখ ২৭ হাজার ৪শ’র ওপর। মোট আক্রান্ত ১৩ কোটি ৫২ লাখ ৭৪ হাজারের কাছাকাছি।

সূত্রঃ বিডি প্রতিদিন


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন