দেশের সংবাদ ফিচার্ড

ঝুমন দাসের মুক্তির দাবিতে হিউম্যাইন ফার্স্ট মুভমেন্ট এর অনলাইন ক্যাম্পেইন শুরু

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার ঝুমন দাসের মুক্তির দাবিতে হিউম্যাইন ফার্স্ট মুভমেন্ট এর অনলাইন ক্যাম্পেইন শুরু হয়েছে।

ঝুমন দাসের মুক্তির দাবিতে হিউম্যাইন ফার্স্ট মুভমেন্ট এর অনলাইন ক্যাম্পেইন শুরু

সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক নিপীড়নের শিকার, ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার ঝুমন দাসের মুক্তির দাবিতে হিউম্যাইন ফার্স্ট মুভমেন্ট এর অনলাইন ক্যাম্পেইন শুরু হয়েছে।

১২ সেপ্টেম্বর বুধবার থেকে ক্যাম্পেইন চলবে ঝুমন দাশের জামিন না হওয়া পর্যন্ত। এই ক্যাম্পেইন এর থিম এবং হ্যাশট্যাগ হচ্ছে “Justice For Jhumon Das/ঝুমন দাসের মুক্তি” চাই স্লোগানে।

ফেইসবুকে হেফাজতে ইসলামের নেতা মামুনুল হককে নিয়ে ‘আপত্তিকর পোস্ট’ দিয়েছেন- এমন অভিযোগ তুলে গত ১৭ মার্চ শাল্লার নোয়াগাঁওয়ে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে হামলা চালানো হয়।”

তখন ঝুমন দাশের বিরুদ্ধে শাল্লা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে সেই মামলায় এখনো বন্দি আছে।

হিউম্যাইন ফার্স্ট মুভমেন্ট এর পরিচালক অজন্তা দেব রায় বলেন, “শাল্লায় সাম্প্রদায়িক হামলার পর থেকেই Humane First Movement সেখানকার ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে এবং ঝুমন দাসের মুক্তির জন্য বিভিন্ন ক্যাম্পেইন করে আসছে। এটা খুবই দুঃখজনক যে যারা প্রকৃত অপরাধী, যারা সাম্প্রদায়িক হামলা করে মানবতা বিরোধী অপরাধ করেছে তারা এখন বাইরে মুক্ত অবস্থায়, কিন্তু ঝুমন দাস এখনো পর্যন্ত জামিন পায়নি। আমরা আশা করবো এবার ঝুমন দাসের জামিন মঞ্জুর হবে এবং তার ও তার পরিবারের নিরাপত্তার ব্যবস্থা রাষ্ট্র করবে।

সংগঠন এর ক্যাম্পেইন সমন্বয়ক অধ্যাপক গোফরান উদ্দিন টিটু বলেন, “গণতান্ত্রিক সম্প্রীতির বাংলাদেশে এমন সাম্প্রদায়িক নিপিড়ন খুবই নিন্দাজনক, আমরা অবিলম্বে ঝুমন দাসের মুক্তি চাই।”

মানবতাবাদী সংগঠন হিউম্যাইন ফার্স্ট মুভমেন্ট এর সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইন শুরু হয়েছিল ২০১৬ সালের ৩০ অক্টোবর।

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন