ফিচার্ড বিশ্ব

শ্বাসকষ্ট নিয়ে আইসিইউতে সমরেশ মজুমদার

সাহিত্যিক সমরেশ মজুমদার

শ্বাসকষ্ট নিয়ে আইসিইউতে সমরেশ মজুমদার

প্রখ্যাত সাহিত্যিক সমরেশ মজুমদার শ্বাসকষ্ট নিয়ে কলকাতার একটি হাসপাতালে ভর্তি হয়েছেন। শুক্রবার কলকাতার বাইপাস এলাকায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি।

হাসপাতালের চিকিৎসকরা কলকাতার একটি গণমাধ্যমকে জানিয়েছেন, তীব্র শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সমরেশ মজুমদার। শ্বাসনালীতে গভীর সংক্রমণই এই শ্বাসকষ্টের কারণ।

হাসপাতালে তার বুকের এক্সরে, সিটি স্ক্যান, রক্তপরীক্ষাসহ আনুষঙ্গিক  টেস্টগুলো করা হচ্ছে। করোনা টেস্টও ইতোমধ্যে করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসকরা।

সাহিত্যিকের পরিবারের সদস্যরা জানিয়েছেন, গত ১০-১২ বছর ধরে ফুসফুসের জটিল রোগ ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজে (সিওপিডি) ভুগছেন সমরেশ মজুমদার। এই মুহূর্তে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন তিনি।

এর আগে ২০২১ সালে গুরুতর অসুস্থ হয়ে পগেছিলেন লেখক। সেই সময় ভেন্টিলেশনও রাখা হয়েছিল তাকে।

৭৯ বছর বয়সী সমরেশ মজুমদার দুই বাংলার পাঠককে দশকের পর দশক করে বিমুগ্ধ করে রেখেছেন তার লেখনিতে। ১৯৭৬ সালে দেশ পত্রিকায় প্রকাশিত হয়েছিল তার প্রথম উপন্যাস ‘দৌড়’। সেই যাত্রা শুরু, এরপর একে একে সাতকাহন, তেরো পার্বণ, স্বপ্নের বাজার, উজান গঙ্গা, ভিক্টোরিয়ার বাগান, আট কুঠুরি নয় দরজা, অনুরাগ-এর মতো উপন্যাস বাঙালিকে উপহার দিয়েছেন তিনি।

তবে পাঠক প্রিয়তার বিচারে তার সেরা সৃষ্টি ‘উত্তরাধিকার, কালবেলা, কালপুরুষ’- ত্রয়ী উপন্যাস।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

আপনার মতামত দিন