ফেসবুকের পাতা থেকে

অজানায় হারিয়ে গেলেন তপা বৌদি

অজানায় হারিয়ে গেলেন তপা বৌদি

অজানায় হারিয়ে গেলেন তপা বৌদি! চলে গেলেন আমার দেখা অতীব সুন্দর মনের মানুষ আমাদের তৃপ্তি বৌদি। মানুষকে ভালোবাসতে জানলে কোন জাত কুল লাগে না, আমার মনে হয় রানা দা আর বৌদিকে যারা চিনেন তাদের স্বীকার করতেই হবে এদের কাছে শেখার আছে অনেক কিছু।

২০০০ সালে আমরা তখন সেন্টক্যাথারিনে থাকি। একটা বিল্ডিং এ ২২ টা বাংলাদেশী পরিবার। দাদা তারও অনেক আগে থেকে ওখানে আছেন। যখন যার যেই অসুবিধা সবাই দাদার ঘরে যায়। কথা বলি, গল্প করি, মাসীমার পুজা করা দেখি আর বৌদির নীরবে কাজ করে যাওয়া। আর কিছুক্ষন প র প র চা বানিয়ে দেন সবাইকে। বৌদির হাতে খায় নাই এমন কেউ এই বিল্ডিং এ ছিল না। দাদা পেশায় ছিলেন সাংবাদিক, বামরাজনীতি করতেন, অনেক জানেন। আমরা এতো ছোট আমাদের সাথেও খুব সন্মান দিয়ে কথা বলেন। সেই ঘরে আমাদের আড্ডা, যেকোন সময়ে।

কাজ শেষে যেদিন রাতে বাসে আসি, প্রায় ১১ঃ৩০ বেজে যেত। বৌদিকে বলতাম আমার মেয়েদের একটু খোজ নিয়েন। আর আমার আসার সময় দাদা বৌদি রাস্তার সামনে গিয়ে দাড়াতেন যাতে ভয় না পাই। মন খারাপ হলে বৌদির কাছে যেতাম, মাথায় হাত দিয়ে বলতেন “সোমার মা চিন্তা করেন না, সব ঠিক হয়ে যাবে। শুধু আমি না মনীষা, মুক্তা, নিলুফার সবাই বৌদির কাছে যেতাম। এখন টরোন্টোতে গেলে আসতে দিতে চাইতেন না বৌদি। খুব মনে পড়ে মানুষ কত ভালো হতে পারে তার উদাহরণ এই তপা বৌদি।

কোন দিন একটা মানুষ সম্পর্কে খারাপ কথা বা মন্তব্য করেন নাই। নিজের শাশুড়ীকে যত্ন করেছেন দেবীর মতো আর দাদাকে যে সেবা করেছেন সেটা উপন্যাসের কাহিনীকে হার মানায়। আজ বিশ বছর ছোট দেবর, তার বউ ও বাচ্চাদের নিয়ে একই বাসায় পরম স্নেহে সবাইকে আগলে রেখেছেন। দেবরের মেয়েদের লেখাপড়া, ভালো মন্দ সব চাচা চাচী দেখেন।

সেই মানুষটি দীর্ঘ চার মাস ক্যান্সারের সাথে যুদ্ধ ক রে হার মেনেছেন জীবনের কাছে। আমার দুর্ভাগ্য আপনার সাথে দেখা হলো না, খুব অপ রাধী লাগছে। আশা করছি আপনার শেষ যাত্রার দিন দেখা হবে । সৃষ্টি কর্তা আপনার আত্মার শান্তি দিন। আমি কখনোই আপনার ঋণ শোধ করতে পারব না।
সারাজীবন দাদাকে অনেক যত্ন করেছেন আজ তাকেই ফাকি দিয়ে চলে গেলেন!!

 

আরও পড়ুনঃ রোমহর্ষক: নবজাতক শিশুকে কামড়ে খেল কুকুর!

আরও পড়ুনঃ ‘হোটেল রোজ ভ্যালিতে বসে হামলার পরিকল্পনা করে ৭ জন’

আরও পড়ুনঃ বাসে ঘুমিয়ে ২১ বছর!

আরও পড়ুনঃ নীল নদের মালিক কে?

আরও পড়ুনঃ ‘সুখ’ বুঝতে ৯ মিলিয়ন ডলার দান!

আরও পড়ুনঃ পরিচালকের রুম থেকে বেরিয়ে অঝোরে কাঁদলেন নায়িকা

আরও পড়ুনঃ নিউইয়র্কের হোটেলে বাংলাদেশি তরুণীর মৃত্যু

আরও পড়ুনঃ বাণিজ্যিক উদ্দেশে মুজিববর্ষের লোগো ব্যবহার করা যাবে না

আরও পড়ুনঃ বাংলাদেশের বিরুদ্ধে অ্যামনেস্টির ভয়ানক ষড়যন্ত্র!

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com 

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

8 − four =