বিশ্ব

উহানে বিভীষিকা- রাস্তায় পড়ে আছে লাশ

উহানে বিভীষিকা- রাস্তায় পড়ে আছে লাশ

উহানে বিভীষিকা- রাস্তায় পড়ে আছে লাশ!

এবার মিয়ানমারে করোনাভাইরাস শনাক্ত

উহানে বিভীষিকা- রাস্তায় পড়ে আছে লাশ! বিশ্বব্যাপি আতঙ্ক ছড়িয়ে বেড়ানো করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনের উহানে পরিস্থিতি নির্মম হয়ে ওঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া কিছু ছবিতে শহরটিতে বিভীষিকার চিত্র ফুটে ওঠেছে। ছবিগুলোয় দেখা যায়, ধূসর রঙের চুল, মুখে মাস্ক পরিহিত এক ব্যক্তির লাশ রাস্তায় পড়ে আছে। তার বয়স আনুমানিক ৬০। তার এক হাতে রয়েছে বাজারের ব্যাগ। পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা তাকে তুলে নিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। তবে তার মৃত্যু করোনা ভাইরাস থেকেই হয়েছে কিনা সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। এ খবর দিয়েছে দ্য গার্ডিয়ান।


ছবিগুলোয় আরো দেখা যায় যে, দূর দিয়ে দুই-একজন মানুষ হেঁটে গেলেও কেউ লাশের কাছে যাওয়ার সাহস করছেন না।

বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদক বৃহস্পতিবার জানান, লাশটি বেশিক্ষণ পড়ে থাকেনি। জরুরি সেবাকর্মীরা মৃতদেহটি তুলে নিয়ে গেছেন। ঠিক কীভাবে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে তা জানা যায়নি। এ বিষয়ে জানতে পুলিশ ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে যোগাযোগ করেও কোনো স্পষ্ট উত্তর পায়নি এএফপি।


ধারণা করা হচ্ছে, উহানের এক বাজার থেকেই ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। শহরটিতেই আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। ১ কোটি ১০ লাখ মানুষের এই শহরের চেহারা বদলে গেছে মাত্র একমাসে। সাধারণত লোকে লোকারণ্য হয়ে থাকা রাস্তাগুলো এখন ফাঁকা, জনমানবশূন্য। উল্লেখ্য, এখন পর্যন্ত করোনা ভাইরাসে মারা গেছেন ২১৩ জন। আক্রান্ত হয়েছেন প্রায় ১০ হাজার।

 

এবার মিয়ানমারে করোনাভাইরাস শনাক্ত

চীন থেকে একজন পর্যটক মিয়ানমারে যাওয়ার পর করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে চিহ্নিত হয়েছেন। আজ শুক্রবার মিয়ানমারের সরকারি কর্মকর্তারা বলছেন, করোনাভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তিকে ইয়াঙ্গুনের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, চায়না সাউদার্ন এয়ারলাইন্সের একটি বিমানে করে ওই ব্যক্তি ইয়াঙ্গুনে যান। ওই বিমানে আরো ৭৮ জন যাত্রী ছিলেন। তবে ওই একজনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে চিহ্নিত করা হয়।

চীনের ৫৬ বছর বয়সী ওই পুরুষের মধ্যে করোনাভাইরাসের লক্ষণও দেখা দিয়েছে। সে কারণে ইয়াঙ্গুন ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে তাকে সরাসরি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পরে ওই বিমানের বাকি ৭৮ জনের মধ্যে কেবল মিয়ানমারের দু’জনকে নিজেদের মতো করে যেতে দেওয়া হয়েছে। অন্যদের বিমানবন্দরের বাইরে এখনো বের হতে দেওয়া হয়নি।

আরও পড়ুনঃ

সর্বশেষ সংবাদ                                 

কানাডার সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com 

সংবাদটি শেয়ার করুন
cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

3 × five =