দেশের সংবাদ

কমলগঞ্জের সংবাদ পরিক্রমা

অধ্যাপক মোহন চন্দ্র দেব

শোক সংবাদ ।। অধ্যাপক মোহন চন্দ্র দেব আর নেই। চলে গেছেন না ফেরার দেশে 

কমলগঞ্জের সংবাদ পরিক্রমা ।। মৌলভীবাজারের কমলগঞ্জ সরকারি গণ-মহাবিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ, মৌলভীবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি অধ্যাপক মোহন চন্দ্র দেব রোববার ভোর ৬টায় বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে সিলেট মাউন্ট এডোরা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোকগমন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ২ মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। শনিবার বেলা ১টায় ভানুগাছ বাজারস্থ কমলগঞ্জ কেন্দ্রীয় দুর্গাবাড়ি প্রাঙ্গণে প্রয়াত মোহন চন্দ্র দেব এর মরদেহে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের কমলগঞ্জ পৌর মহাশ্মাশানঘাটে তাঁর শেষকৃত্য অনুষ্ঠিত হয়।
অধ্যাপক মোহন চন্দ্র দেব এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ, জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ মো. হেলাল উদ্দিন, কমলগঞ্জ গণমাহাবিদ্যালয়ের অধ্যক্ষ কামরুজ্জামান মিঞা, জেলা ও উপজেলা পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, উপজেলা আওয়ামীলীগ, কমলগঞ্জ কেন্দ্রীয় দুর্গাবাড়ি, কমলগঞ্জ পৌর বাজার বণিক কল্যাণ সমিতি, লোকনাথ সেবা সংঘ, সুজন, কমলগঞ্জ প্রেসক্লাব, সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। অধ্যাপক মোহন চন্দ্র দেব-এর মৃত্যুতে কানাডা-বাংলাদেশ নিউজ এজেন্সি সিবিএনএ, সিবিএনএ২৪ডটকম এবং  দেশদিগন্ত মিডিয়া পরিবারের পক্ষ থেকে  প্রধান নির্বাহী সদেরা সুজন সদ্যপ্রয়াত স্যারের প্রতি বিনম্র শ্রদ্ধা, গভীর শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি বলেন কমলগঞ্জ গণ মহা বিদ্যালয়ের জন্ম থেকে কলেজের উন্নয়নে যাঁরা অক্লান্ত পরিশ্রম- মেধা এবং ত্যাগ বিলিয়ে দিয়েছিলেন তন্নেধ্যে তিন অন্যতম একজন। তাঁর এ ঋণ সহজে শোধ হবার নয়।

 

ব্যাগ বিতরন

কমলগঞ্জে ধুপাটিলা প্রাথমিক বিদ্যালয়ের মা সমাবেশ ও স্কুল ব্যাগ বিতরণ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ধূপাটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ ও স্কুল ব্যাগ বিতরণ করা হয়েছে। স্বপ্নের সাঁকো ফাউন্ডেশন ইউ.কে এর পক্ষ থেকে রোববার দুপুরে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের মধ্যে স্কুল ব্যাগ ও শিক্ষা উপকরণ বিরতণ করা হয়।
ধূপাটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রেজাউল করিমের সভাপতিত্বে ও শিক্ষক নূরুল মোক্তাকীন এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম তালুকদার। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পতনঊষার ইউপি সদস্য আশিক মিয়া, সাজিদ আলী, আব্দুল খালিক, কমলগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি নূরুল মোহাইমীন মিল্টন, কমলগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ সাংবাদিক সমিতির যুগ্ম সম্পাদক জয়নাল আবেদীন, সমাজকর্মী রুহিন চৌধুরী, ফটিকুল ইসলাম রাজু।
মা সমাবেশে কোমলমতি শিক্ষার্থীদের সুন্দর পরিবেশে গড়ে তুলে নানা বিষয়ে বক্তব্য তুলে ধরেন প্রধান অতিথি। প্রত্যন্ত এলাকায় স্বপ্নের সাঁকো ফাউন্ডেশনের পক্ষ থেকে শিক্ষার্থীদের মধ্যে স্কুল ব্যাগ ও শিক্ষা উপকরণ হিসেবে খাতা বিতরণ করার জন্যে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী প্রধান লন্ডণ প্রবাসী কবি নূরজাহান রহমান শিল্পীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
সবশেষে স্বপ্নের সাঁকো ফাউন্ডেশন ইউ.কে এর মৌলভীবাজার শাখার পক্ষ থেকে ৬৫ জন গরিব শিক্ষার্থীদের মধ্যে স্কুল ব্যাগ ও শিক্ষা উপকরণ হিসাবে খাতা বিতরণ করা হয়।

কমল

গ্রাম আদালতের সার্বিক কার্যক্রমে কমলগঞ্জের পতনঊষার ইউনিয়ন জেলার শ্রেষ্ঠ

গ্রাম আদালতের সার্বিক কার্যক্রমে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ২নং পতনঊষার ইউনিয়ন পরিষদ জেলার শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছে। গ্রামীণ জনগণের ন্যায় বিচার প্রতিষ্ঠায় গ্রাম আদালত বিষ্ময়কর ভূমিকা রাখছে। ইউএনডিবি’র আর্থিক সহায়তায় এবং বøাষ্টের পরিচালনয় মৌলভীবাজার জেলার ৪ উপজেলার মোট ৪১টি ইউনিয়নে গ্রাম আদালত সক্রিয়করনেরর কাজ চলছে। সার্বিক কার্যক্রমে রোববার মৌলভীবাজার জেলার মধ্যে পতনঊষার ইউনিয়ন প্রথম হওয়ায় গৌরব অর্জন করেছে।
পতনঊষার ইউপি চেয়ারম্যান প্রকৌশলী তওফিক আহমদ বাবু বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রাম আদালতের সার্বিক কার্যক্রমে আমার ইউনিয়ন পরিষদ জেলার শ্রেষ্ঠ হওয়ায় নিজেকে গৌরবান্বিত মনে করছি। যাদের প্রেরণায় জেলার শ্রেষ্ট হতে সক্ষম হয়েছি তাদেরকেসহ সর্বস্তরের জনসাধারণকে অভিনন্দন জানাচ্ছি। এ কাজে গ্রাম আদালত সহকারী পিংকু দেবনাথের চমৎকার কার্যক্রম এবং বিচারিক প্যানেলের সহযোগিতা উল্লেখযোগ্য। সকলের সহযোগিতায় আরও ২নং পতনঊষার ইউনিয়ন পরিষদ আরো এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

কমলগঞ্জে কিশোরীকে ধর্ষণের অভিযোগে একজন আটক

মৌলভীবাজারের কমলগঞ্জে বাড়ি থেকে তুলে নিয়ে ১৭ বছরের এক কিশোরীকে ধর্ষণ করার অভিযোগে উঠেছে। এ ঘটনায় স্থানীয়রা সালাম মিয়া (৩৬) নামে এক ব্যক্তিকে শনিবার বিকালে আটক করে পুলিশে সোপর্দ করেছে। আটক সালাম উপজেলার আদমপুর ইউনিয়নের উত্তরভাগ গ্রামের মৃত রইছ মিয়ার ছেলে। ধর্ষিতা ওই কিশোরী বর্তমানে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় ধর্ষিতা কিশোরীর মা ছফিনা বেগম বাদী হয়ে কমলগঞ্জ থানায় একটি মামলা করেছেন। এ ঘটনায় কিশোরীর মায়ের দায়েরকৃত মামলায় গ্রেপ্তার দেখিয়ে রোববার দুপুরে সালামকে আদালতে পাঠিয়েছে পুলিশ। কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান মামলা ও গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।
ধর্ষিতা কিশোরীর মা ছফিনা বেগম জানা যায়, গত শুক্রবার (০৭ ফেব্রæয়ারি) তার ছোট মেয়ে ও ছেলে জাফর মিয়াকে বাড়ীতে রেখে বড় মেয়ের স্বামীর বাড়িতে যান। শনিবার ভোর রাতে তার মেয়ে প্রকৃতির ডাকে সাড়া দিয়ে ঘরের বাহিরে বের হলে বখাটে সালাম তাকে মুখ বেঁধে জোরপূর্বক একটি সিএনজি অটোরিক্সা করে উত্তরভাগ গ্রামের প্রবাসী কফিল মিয়ার ভাড়াটিয়া বাসায় নিয়া যায়। পরবর্তীতে তার ইচ্ছার বিরুদ্ধে সালাম মিয়া জোর পূর্বক একাধিকবার ধর্ষণ করে। অনেক খোঁজখুজির একপর্যায়ে শনিবার বিকাল ৪ টায় উত্তরভাগ গ্রামের প্রবাসী কফিল মিয়ার ভাড়াটিয়া বাসার দরজার তালা ভেংগে তার মেয়ের হাত ও মুখ কাপড় দিয়ে বাধাঁ অবস্থায় উদ্ধার করা হয়। তখন ওই ঘরে থাকা সালাম মিয়া পালানোর চেষ্টা করলে স্থানীয়রা তাকে আটক করে কমলগঞ্জ থানায় সোপর্দ করেন।
কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ধর্ষিতা কিশোরীর মা বাদী হয়ে শনিবার রাতেই কমলগঞ্জ থানায় একটি মামলা করেছেন। আটক সালামকে রোববার দুপুরে গ্রেপ্তার দেখিয়ে মৌলভীবাজার আদালতে প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুনঃ

সর্বশেষ সংবাদ                                 

কানাডার সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com 

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

four + eighteen =