দেশের সংবাদ ফিচার্ড

সিলেটে সকাল থেকে চলছে ভোট, কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের ভিড়

সিলেটে-সকাল-থেকে-চলছে-ভোট

টানা ৫ দিনের বৃষ্টির পর রোববার সকাল থেকে আকাশে কিছুটা বৃষ্টিহীন থাকায় স্বস্থিতে সিলেট সিসিকের নির্বাচনে ভোটাররা ভোট কেন্দ্রে যাচ্ছেন ভোট দিতে। প্রমবারের মতো সব কেন্দ্রে ইভিএম মেশিনে শান্তিপূর্ণ পরিবেশে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। বুধবার (২১ জুন) সকাল ৮ টা থেকে নগরের ৪২টি ওয়ার্ডের ১৯০টি কেন্দ্রের ৩৬৪ টি বুথে একযোগে ভোট গ্রহণ শুরু হয়েছে বলে জানিয়েছে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়।

যদিও বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে সকাল ৮টার আগেই ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। নগরের ৪২ নং ওয়ার্ডের আল-জামেয়া আইডিয়াল একাডেমি কেন্দ্রে ৮টা বাজার আগে কেন্দ্রে আসা শাহ তোরণ মিয়া (৬৫) বলেন, সিটি করর্পোরেশনে নতুন যুক্ত হওয়া ওয়ার্ডে প্রথম ভোট দিয়েছেন। নিজ মনের ইচ্ছেতে ভোট দিতে আসছি, এটা তো নাগরিক অধিকার। অনেক আশা নিয়ে ভোট দিয়েছি। যারা নির্বাচিত হবেন। তারা যেন আমাদের জন্য কাজ করেন।

এদিকে ভোট কেন্দ্রে ও নগরে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সাড়ে ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ১ জন পুলিশ পরিদর্শক, ১ জন উপ পুলিশ পরিদর্শক ও ৫ জন পুলিশ সদস্য এবং কম ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ১ জন পুলিশ পরিদর্শক, ১ জন উপ পুলিশ পরিদর্শক ও ৪ জন পুলিশ সদস্য এবং ৭ জন নারী ও ৭ জন পুরুষসহ মোট ১৪ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।

নির্বাচন উপলক্ষে প্রতি সাধারণ ওয়ার্ডে একটি করে পুলিশের ৪২ টি মোবাইল টিম, প্রতি তিনটি সাধারণ ওয়ার্ডে একটি করে ১৪ টি ট্রাইকিং টিম এবং প্রতি থানায় একটি করে ৬ টি রিজার্ভ স্ট্রাইকিং টিম থাকছে। পাশাপাশি থাকছে ২ টি ওয়ার্ডে ১ টি করে র‌্যাবের ২২ টি ও ৫ টি ওয়ার্ডে এক প্লাটুন করে মোট ১০ প্লাটুন বিজিবির টহল টিম।

এছাড়াও র‌্যাব-পুলিশের গোয়েন্দা টিমের সদস্যরা নগরজুড়ে নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে। যেখানে টহলের পাশাপাশি নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে চেকপোস্টও বসিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এবারের সিসিক নির্বাচনে বর্ধিত এলাকাসহ এবার মোট ৪২টি ওয়ার্ড নিয়ে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মোট ভোটার সংখ্যা হলেন ৪ লাখ ৮৭ হাজার ৭৪৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৪ হাজার ৩৬৩ জন ও ২ লাখ ৩৩ হাজার ৩৮৪ জন হলেন নারী ভোটার।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও জাকের পার্টি- এই তিনটি রাজনৈতিক দলের প্রার্থীসহ মোট ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থী ছিলেন ৮ জন। তবে বরিশাল সিটি নির্বাচনের দিন ভোট থেকে সরে দাঁড়ান ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী হাফিজ মাওলানা মাহমুদুল হাসান। নির্বাচনের শুরু থেকেই বিএনপিসহ তাদের মিত্ররা ভোট বর্জন করেছেন।

 

সিলেটে লাঙ্গল প্রতীক মেয়রের অভিযোগ তার এজেন্ট বের করে দিচ্ছে ছাত্রলীগ

সিলেটে লাঙ্গল প্রতীক মেয়রের অভিযোগ তার এজেন্ট বের করে দিচ্ছে ছাত্রলীগ

সিলেটে লাঙ্গল প্রতীক মেয়রের অভিযোগ তার এজেন্ট বের করে দিচ্ছে ছাত্রলীগকর্মীরা। বুধবার (২১ জুন) সকাল সাড়ে ৯টায় নগরীর সাগরদিঘীরপারস্থ আনন্দ নিকেতন স্কুলে ভোট প্রদান শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

বাবুল বলেন, আমি শুরু থেকেই সন্দেহ প্রকাশ করে আসছিলাম, নির্বাচনকে প্রভাবিত করার অপচেষ্টা চলছে। আমি আনন্দ নিকেতন স্কুলে ভোট দিতে এসেছি। এখানে পেশীশক্তি প্রদর্শন করা হচ্ছে। ভোটার না কিচ্ছু না, তবুও নৌকার কার্ড গলায় ঝুলিয়ে কেন্দ্রে এসে ভোটারদের ধমকাচ্ছে সন্ত্রাসীরা। আমার কাছে বার বার ফোন আসছে, নগরীর বিভিন্ন কেন্দ্র থেকে লাঙ্গলের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে, অনেক কেন্দ্রে ঢুকতেই দেওয়া হয় নি। এইমাত্র খবর পেলাম সিলেট সরকারি পাইলট হাই স্কুল কেন্দ্র থেকে আমার লাঙ্গলের সকল এজেন্টকে বের করে দিয়েছে ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসী গুন্ডারা। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। আমি এখনই যাচ্ছি পাইলট স্কুলে। আমি নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ জানাব।

CBNA24 এফএইচ/বিডি

আমাদের ফেসবুক পেজে যেতে ক্লিক করুন
আমাদের ইউটিউব চ্যানেলে যেতে ক্লিক করুন

সংবাদটি শেয়ার করুন