ফিচার্ড বিশ্ব

ভারতে কারখানা করবে টেসলা : ইলন মাস্কের সঙ্গে মোদীর বৈঠক

ভারতে-কারখানা-করবে-টেসলা-ইলন-মাস্কের-সঙ্গে-মোদীর-বৈঠক

ইলন মাস্কের সঙ্গে মোদীর বৈঠক, ভারতে কারখানা করবে টেসলা !

বিশ্ব-বিখ্যাত ইলেক্ট্রিক কার কম্পানি টেসলার সিইও এবং টুইটারের মালিক ইলন মাস্কের সঙ্গে ভারতের প্রধান্মন্ত্রী নরেন্দ্র মোদীর বৈঠক হয়েছে। বৈঠকে ভারতে গাড়ি তৈরির কোম্পানি টেসলা কারখানা করবে বলে প্রকাশ করেছেন।

নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের পর ইলন মাস্ক জানিয়েছেন, ”ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে অসাধারণ বৈঠক হয়েছে। আমি তাকে খুবই পছন্দ করি। তিনি কয়েক বছর আগে আমাদের কারখানাতেও এসেছিলেন। তাই আমাদের পুরনো পরিচয় আছে।”

উল্লেখ্য, ২০১৫ সালে মোদী ক্যালিফোর্নিয়ায় টেসলা মোটর কারখানায় গিয়েছিলেন।

ইলন মাস্ক বলেছেন, ”ভারতের ভবিষ্যৎ সম্পর্কে আমি খুবই আশাবাদী। বিশ্বের অন্য বড় দেশগুলির তুলনায় ভারতের সম্ভাবনা অনেক বেশি।”

টেসলার ভারতে আসা এবং কারখানা করা নিয়ে ইলন মাস্ক বলেছেন, ”আমি আত্মবিশ্বাসী যে, টেসলা যত দ্রুত সম্ভব ভারতে আসবে।”

নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসা করে ইলন মাস্ক বলেছেন, ”প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতের জন্য ভাবেন, তিনি আমাদের বারবার বলছেন, যাতে আমরা ভারতে বিনিয়োগ করি। আমরা করব। তবে আমাদের ঠিক সময়টা বেছে নিতে হবে। মোদী কোম্পানিগুলিকে সাহায্য করতে চান, তিনি ভারতের জন্য ঠিক কাজটা করতে চান। ভারত যাতে সুবিধাজনক অবস্থায় থাকে, তিনি সেটাও চান।”

ওয়াল স্ট্রিট জার্নালের সঙ্গে সাক্ষাৎকারে ইলন মাস্ক বলেছেন, তিনি অবশ্যই ভারতে বিনিয়োগে আগ্রহী। এই বছরের শেষ দিকে কোথায় কারখানা হবে তা তিনি ঠিক করে ফেলতে চান। সূত্রঃ ডয়চে ভেলে বাংলা

CBNA24 অনলাইন ডেস্ক (এফএইচ/বিডি)

আমাদের ফেসবুক পেজে যেতে ক্লিক করুন
আমাদের ইউটিউব চ্যানেলে যেতে ক্লিক করুন

সংবাদটি শেয়ার করুন