আইটি বিশ্ব

করোনায় ক্রমান্বয়ে বন্ধ হবে ফেসবুকের কার্যক্রম!

করোনায় ফেসবুক
করোনায় ক্রমান্বয়ে দেশে দেশে  বন্ধ হবে ফেসবুকের কার্যক্রম!

করোনায় ক্রমান্বয়ে বন্ধ হবে ফেসবুকের কার্যক্রম!  গোটা বিশ্বই এখন কঠিন পরিস্থিতির মুখোমুখি প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে। উৎপত্তিস্থল চীনের সীমা অতিক্রম করে ইতোমধ্যে বিশ্বের প্রায় ১৮০টি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। এর মধ্যে অবরুদ্ধ হয়ে পড়েছে বিশ্বের প্রায় প্রতিটি দেশের বড় বড় শহরগুলো। বন্ধ হয়ে গেছে মানুষের চলাচল, শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস-আদালত। করোনার কারণে গোটা বিশ্বই যেন এখন থমকে গেছে। কর্মীদের সুরক্ষা দিতেই কর্তৃপক্ষের এ সিদ্ধান্ত। এবার করোনাভাইরাসে বন্ধ হলো ফেসবুকের দক্ষিণ এশীয় অঞ্চলের অফিস। বৃহস্পতিবার সকাল থেকেই তাদের ইনস্ট্যান্ট আর্টিকেলের কার্যক্রম বন্ধ রয়েছে।

ফেসবুকের টিম ওয়ার্ক কাজগুলো আপাতত স্থগিত করায় ফেসবুকের ইনস্ট্যান্ট আর্টিকেল আপাতত হচ্ছে না। এজন্য তারা মনেটাইজের ভিতরে একটি বার্তা পাঠিয়েছে। যেখানে লেখা রয়েছে, স্কিনশটটি আইটি স্পেশালিষ্ট সাকেরউজ্জামানের ফেসবুক থেকে নেওয়া

স্কিনশটটি আইটি স্পেশালিষ্ট সাকেরউজ্জামানের ফেসবুক থেকে নেওয়া

যার বাংলা অর্থ হচ্ছে, এই আর্টিকেলটি আপনার মোবাইল ওয়েবসাইটে খুলবে: আমরা নতুন লিঙ্কগুলি পর্যালোচনা করতে পাবো না কারণ করোনাভাইরাস (কভিড-১৯) সতর্কতার কারণে আপনার অঞ্চলে (ফেসবুক) অফিস বন্ধ হয়ে গেছে। যে লিংকগুলো আর্টিফিশিয়াল ইন্টেলেজেন্সির মাধ্যমে হয়েছে সেগুলো মনেটাইজ হবে। আগে যেগুলো হয়েছে সেগুলো থাকবে।

উল্লেখ্য, ফেসবুকের মনেটাইজ কার্যক্রম ছাড়া যাবতীয় সকল কার্যক্রম সচল রয়েছে।

বিষয়টি নিয়ে জানতে চাইলে আইটি স্পেশালিষ্ট সাকেরউজ্জামান বলেন, ‌ফেসবুকের এ সিদ্ধান্তকে আমি সাধুবাদ জানাই। সকলের মত তারাও (ফেসবুক কর্তৃপক্ষ) কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করায় ধন্যবাদ জানাচ্ছি। বিষয়টি সবাই পজেটিভলি দেখলেই হয়। আমি আশা করবো, পৃথিবীতে এ মরণব্যাধী ভাইরাসের ঝুঁকি কমে আসুক, তবেই সারাবিশ্বের কর্মচাঞ্চল্য পুরোনো রূপে ফিরে আসবে।

প্রসঙ্গত, সফটওয়্যার সল্যুশন কোম্পানি ‘ডারাক্সে’র পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ‘ওয়ার্ল্ডোমিটারে’ প্রকাশিত তথ্য মতে, চীনের উহান থেকে ছড়িয়ে পড়া মরণব্যধী করোনাভাইরাস প্রকোপ ছড়িয়েছে বিশ্বের ১৮১ টি দেশ ও অঞ্চলে। করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ৩০ জন। আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৪ হাজার ৫১৭। এছাড়া এ ভাইরাস থেকে এখন পর্যন্ত সেরে উঠেছেন ৮৬ হাজারেরও বেশি মানুষ।

 


 

 


cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

two − two =