La Belle Province

কানাডা, ২৫ নভেম্বর ২০২০, বুধবার

করোনায়  বিশ্বব্যাপী সনাক্তের সংখ্যার দিক দিয়ে শীর্ষ ৫ টি দেশের তালিকা

| ২৮ অক্টোবর ২০২০, বুধবার, ৬:৩৮


করোনায়  বিশ্বব্যাপী সনাক্তের সংখ্যার দিক দিয়ে শীর্ষ ৫ টি দেশের তালিকা

বিদ্যুৎ ভৌমিক  ২৭ অক্টোবর  সন্ধ্যা ৭ টায় এ রিপোর্ট  লেখা পর্যন্ত  ২১৫ দেশ ও অঞ্চলে দ্রূত ছড়িয়ে পড়া করোনাভাইরাসে  বিশ্বব্যাপী সনাক্তের  সংখ্যা  ৪ কোটি ৪২ লক্ষ ৮ হাজার ছাড়িয়েছে এবং মৃতের সংখ্যা বেড়ে ১১ লক্ষ ৭০ হাজার ছাড়িয়েছে। পাশাপাশি সুখবর হল এই যে, বিশ্বব্যাপী সুস্থ হয়েছেন ৩  কোটি ২৩ লাখের অধিক মানুষ।

করোনায়  বিশ্বব্যাপী সনাক্তের সংখ্যার দিক দিয়ে শীর্ষ ৫ টি দেশের তালিকা ঃ

বিশ্বব্যাপী অক্রান্তের সংখ্যার দিক থেকে  শীর্ষ ৫ টি দেশের তালিকা এখানে দেওয়া হল । অক্রান্তের সংখ্যার দিক থেকে এখনও শীর্ষ দেশের তালিকায়ই রয়েছে যুক্তরাষ্ট্র । ২৭ অক্টোবর  সন্ধ্যায় এ রিপোর্ট  লেখা পর্যন্ত   একমাত্র যুক্তরাষ্ট্রে  সনাক্ত রোগীর সংখ্যা ৯০ লক্ষ ২৮ হাজার ছাড়িয়েছে,  মৃতের সংখ্যা   ২ লক্ষ ৩১ হাজার ছাড়িয়েছে  এবং এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে সুস্থ হয়েছেন ৫৮ লক্ষ ৬৬ হাজারের অধিক মানুষ।

২য় স্থান ভারতে সনাক্তের  সংখ্যার বেড়ে বর্তমানে দাড়িয়েছে ৭৯ লক্ষ  হাজার ৮৮ হাজারের অধিক মানুষ,  ভারতে মৃতের সংথ্যা ১লক্ষ ২০ হাজার ছাড়িয়েছে   এবং ভারতে এ পর্যন্ত  সুস্থ হয়েছেন ৭২ লক্ষ ৫৮ হাজারের অধিক মানুষ। আক্রান্তের দিক থেকে বর্তমানে বিশ্বের মধ্যে ৩য় স্থানে রয়েছে ব্রাজিল । ব্রাজিলে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৪ লক্ষ ৩৯ হাজারের অধিক মানুষ,  ব্রাজিলে মৃতের সংখ্যা  বেড়ে হয়েছে ১ লক্ষ ৫৭ হাজার   ৯৪৬ জন এবং এবং ব্রাজিলে  এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৮ লক্ষ ৬৫ হাজারের অধিক মানুষ  ।

৪র্থ অবস্থানে  রাশিয়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে বর্তমানে দাড়িয়েছে ১৫ লক্ষ ৪৭ হাজার ৭৭৪ জন,  রাশিয়ায় মৃতের সংখ্যা ২৬ হাজার ৫৮৯  জন  এবং রাশিয়ায় এ পর্যন্ত  সুস্থ হয়েছেন ১১ লক্ষ ৫৮ হাজারের অধিক মানুষ । ৫ম স্থান ফ্রান্সে আক্রান্তের সংখ্যা বেড়ে বর্তমানে দাড়িয়েছে ১১ লক্ষ ৯৮ হাজার ৬৯৫ জন,  ফ্রান্সে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৫ হাজার ৫৪১  জন  এবং ফ্রান্সে এ পর্যন্ত  সুস্থ হয়েছেন ১১ লক্ষ ২ হাজারের অধিক মানুষ। ২৭ অক্টোবর  বিশ্বের ১৮তম আক্রান্তের দেশ বাংলাদেশে এ পর্যন্ত সনাক্ত হয়েছে  ৪ লক্ষ ১ হাজার ৫ ৮৬জন,  বাংলাদেশে এ  এ পর্যন্ত মারা গেছেন  ৫ হাজার ৮৩৮ জন এবং বাংলাদেশে সুস্থ হয়েছেন  ৩ লক্ষ ১৮ হাজার ১২৩ জন মানুষ।

কানাডায় সংক্রমন কিভাবে বাড়ছে, উদাহরণসরুপ ৫ অক্টোবর  কানাডায়   আক্রানত রোগীর সংখ্যা  ছিল ১ লক্ষ ৬৯ হাজার।   ২৭ অক্টোবর এ রিপোর্ট লেখা পর্যন্ত  মাত্র ২২ দিনেই কানাডায়  আক্রানত রোগীর সংখ্যা  ৫৩ হাজার বেড়ে  ২ লক্ষ ২২ হাজার ছাড়িয়েছে ।  ক্যানাডায় এ পর্যন্ত  মৃতের সংখ্যা দাড়িয়েছে ১০ হাজার ১ জন  এবং এ পর্যন্ত ক্যানাডায় সুস্থ হয়েছেন ১ লক্ষ ৮৬ হাজারের অধিক মানুষ । কানাডার হটস্পট ক্যুইবেক প্রদেশে সনাক্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১ লাখ  ১ হাজার  ৮৮৫ জন এবং ক্যুইবেকে  এ পর্যন্ত মারা গেছেন  ৬ হাজার ১৭২ জন  । ক্যুইবেক প্রদেশে  মঙ্গলবারের খবরে একদিনেই আক্রান্ত হয়েছে  ৯৬৩ জন যা কানাডার মধ্যে সবচেয়ে বেশী ।   কানাডার ২য় বৃহওম শহর শুধু ক্যুইবেকের মন্ট্রিয়লে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে  ৩৯ হাজার ৯৩৫ জন এবং মন্ট্রিয়লে এ পর্যন্ত মারা গেছেন  ৩ হাজার ৫১৬ জন । ক্যুইবেক প্রদেশ ও মন্ট্রিয়ল শহর সনাক্ত ও মৃতের সংখ্যার দিয়া গত ৬ মাস  যাবতই কানাডার হট স্পট হয়ে আছে ।  লোক সংখ্যার দিক থেকে ক্যানাডার বৃহত্তম প্রদেশে   অন্টারিও প্রদেশে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে  ৭২ হাজার ৫১ জন এবং অন্টারিও প্রদেশে  এ পর্যন্ত মারা গেছে  ৩ হাজার ১০৩জন   । অন্টারিও প্রদেশে একদিনে মঙ্গলবারের খবরে আক্রান্ত হয়েছে  ৮২৭ জন ।বৈশ্বিক মহামারী করুনা ভাইরাসের   কোনভাবেই আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা বা বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আসুন আমরা নিজে বেঁচে থাকি এবং অপরকেও বাঁচতে দেই ।এই বিশ্ব সংকট মোকাবেলায়  আমরা সবাই মিলে  সচেতনতার সহিত মোকাবিলা করতেই হবে। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে আসুন আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম মেনে চলি ও নিজ নিজ সরকারের ও স্বাস্হ্যদফতরের Guidelines গুলো মেনে চলি ।

সূত্র : World o Meter  & News of Canada

২৭ অক্টোবর ২০২০

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

এই বিভাগের সর্বাধিক পঠিত

Facebook Comments

চতুর্থ বর্ষপূর্তি

cbna 4rth anniversary book

Voyage

voyege fly on travel

cbna24 youtube

cbna24 youtube subscription sidebar

Restaurant Job

labelle ads

Moushumi Chatterji

moushumi chatterji appoinment
bangla font converter

Sidebar Google Ads

error: Content is protected !!