কানাডার সংবাদ

করোনা ভাইরাসের প্রভাব পড়েছে মন্ট্রিয়লে

বিশ্বের বিভিন্ন দেশ ও  শহরের মতো কানাডার বিভিন্ন শহরে করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়েছে। করোনা ভাইরাসের প্রভাব পড়েছে মন্ট্রিয়লে ।   বিভিন্ন স্টোরে খাদ্য সামগ্রী চাহিদার অতিরিক্ত বিক্রি হওয়াতে বিশেষকরে  এশিয়া থেকে আমদানি করা  চাল-ডাল কম আসাতে অচিরেই সংকট দেখা দিতে পারে বলে অভিজ্ঞমহল মনে করছেন। ইতোমধ্যে  হ্যান্ড স্যানিটাইজার আর  মাস্ক সংকট দেখা দিয়েছে। কানাডার মন্ট্রিয়লের বিশ্বের সর্ববৃহৎ খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান ওয়ালমার্ট স্টোরস, ফার্মাপি, জিন কৌতুসহ বিভিন্ন স্টোর ঘুরে দেখা গেছে হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক সংকট দেখা দিয়েছে। এমন কি বিশ্বখ্যাত সর্ববৃহৎ অনলাইন বিক্রেতা প্রতিষ্ঠান অ্যামাজনে পাওয়া যাচ্ছে না। করোনা ভাইরাসে মন্ট্রিয়লে এখন পর্যন্ত একজন আর কানাডায় ২৭জন সনাক্ত হয়েছে।

উল্লেখ্য চীনের উহান শহরে শুরু হওয়া করোনাভাইরাসটি দাবানলের গতিতে ছড়িয়ে পড়ছে দেশে দেশে, শহরে শহরে। মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। বিশ্ব স্টক মার্কেট আর শেয়ারবাজারে দেখা দিয়েছে পতন । পর্যটন ব্যবসা, বিশ্বের বিভিন্ন এয়ারলাইনস সংস্থা, চায়না মার্কেটগুলোতে দেখা দিয়েছে চরম বিপর্যয়।

করোনা ভাইরাসের ফলে কি হতে যাচ্ছে বিশ্বে তা কেউই বলতে পারছেননা। তবে চরম সংকটের মুখোমুখি হতে চলছে বিশ্ব তা সবাই বলছেন। পৃথিবীর শ্রেষ্ঠ দেশগুলো যুদ্ধের চেয়েও করোনা ভাইরাসের কারনে চিন্তিত। যুদ্ধ বন্ধ করা যায় নির্দেশে কিন্তু ভাইরাস  কারো হুকুমে চলেনা,  চলে প্রয়োজনীয় ঔষুধ আর চিকিৎসা সেবায়।  এই মহামারী হিসেবে আসা ভাইরাসের প্রাদুর্ভাবে ক্ষত-বিক্ষত বিশ্ব।  প্রায় প্রতিটি দেশেই এ অজানা মহামারী নিয়ে চিন্তিত,  ঘুমহীন সময় কাটাচ্ছেন অনেক দেশের সরকার। এখন পর্যন্ত এই মহামারী করোনা ভাইরাসের কোনধরনের প্রতিসেধক টিকা কিংবা ঔষুধ বের হয়নি। ডাক্তার আর বিজ্ঞানীরা চেষ্টা করে চলছেন নিরন্তর কিন্তু কিছুই করতে পারছে না।

কানাডা প্রবাসীদেরকে সিবিএনএ-এর পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে করোনা ভাইরাসের মহামারীতে আতঙ্কিত না হয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম মেনে চলুন। সবসময় হাত ভালো করে সাবান দিয়ে পরিস্কার করুন। যেকোন কাজের পূর্বে এবং পরে  হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করুন। যাদের ভাইরাসে আক্রান্ত শুধু তারাই মাস্ক ব্যবহার করুন যাতে অন্যকে সংক্রামক ব্যাধিটি দিতে না পারেন, যাদের ভাইরাসে আক্রান্ত নন তারা মাস্ক না পড়লেও চলবে। তবে সবব্যাপারেই দুরত্ব বজায় রাখতে হবে।

সম্ভব হলে চাল-ডাল, ড্রাইফুড আর পানীয় জল স্টকে রাখুন। বলা যায় না কি হতে চলছে। তবে হতাশ হবার কিছু নেই জীবন যুদ্ধে সংগ্রাম করেই চলতে হবে।

 

আরও পড়ুনঃ

সর্বশেষ সংবাদ     
কানাডার সংবাদ
দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com
সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

17 − seven =