পত্রিকার পাতা থেকে

কানাডায় বাসা ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ লাপাত্তা বেলায়েত!

কানাডায় বাসা ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ লাপাত্তা বেলায়েত!

কানাডায় বাসা ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ লাপাত্তা বেলায়েত! কানাডায় দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে আত্মগোপন করেছেন স্ক্র্যাপ (জাহাজ ভাঙা) ব্যবসায়ী গাজী বেলায়েত হোসেন মিঠু ওরফে জিবি হোসেন। দৈনিক দেশ রূপান্তরে গত ১৪ জানুয়ারি ‘৩০০ কোটি টাকা মেরে কানাডায়’ শিরোনামে একটি প্রতিবেদন ছাপা হয়। ওই প্রতিবেদন ছাপা হওয়ার পর দেশ-বিদেশে প্রতিক্রিয়া তৈরি হয়। কানাডাপ্রবাসী বাংলাদেশিদের মধ্যেও প্রতিবেদনটি নিয়ে প্রতিক্রিয়া সৃষ্টি হয়। প্রতিবেদন প্রকাশিত হওয়ার দিনই বেলায়েত কানাডার টরন্টোতে ড্যানফোর্থ অ্যাভিনিউতে তার মালিকানাধীন অভিজাত কলাপাতা রেস্টুরেন্ট, ফ্যাশন হাউজ ভাসাবি’স নাহিদ কালেকশন ও ৯১, হিলক্রেস্ট স্কারবোরোর বাড়িতে তালা দিয়ে অজ্ঞাত স্থানে আত্মগোপন করেন। কানাডাপ্রবাসী বাংলাদেশি কয়েকজন দেশ রূপান্তরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তারা জানান, ওই সংবাদ প্রকাশের পর বেলায়েতকে তার ব্যবসা প্রতিষ্ঠান ও কমিউনিটির কোথাও দেখা যায়নি। তার প্রতিষ্ঠানগুলোতে তালা দেওয়া। সামনের নোটিসে ক্লোজড সাইনবোর্ড ঝোলানো। এদিকে সংবাদ প্রকাশের পর বেলায়েতের বিরুদ্ধে ড্যানফোর্থের মিজান কমপ্লেক্সে প্রতিবাদ সভা ও মানববন্ধনের আয়োজন করেছেন বাংলাদেশি প্রবাসীরা। এছাড়াও দুর্নীতিবিরোধী প্রতিবাদী গানেরও আয়োজন করেছেন প্রবাসী বাংলাদেশিরা।

দেশ রূপান্তরের প্রতিবেদনে বলা হয়, ঋণের নামে রাষ্ট্রায়ত্ত বেসিক ব্যাংক থেকে ৩০০ কোটি টাকা আত্মসাৎ করে কানাডায় পালিয়েছেন বেলায়েত। তিনি বর্তমানে টরন্টোতে থাকেন। মাঝখানে একবার বাংলাদেশে যাওয়ার পর দুদক তার বিদেশযাত্রায় স্থগিতাদেশ দেয়। এরপরও তিনি পুনরায় কানাডায় চলে আসেন। প্রায় নিয়মিত কলকাতায় গিয়ে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য তদারকি করেন। বেলায়েত টরন্টোতে ৮-১০টি পেট্রলপাম্পের মালিক। সেখানে কলাপাতা নামে তার একটি অভিজাত রেস্টুরেন্ট রয়েছে। ২০১৫ সালের মার্চ মাসে ২ দশমিক ২ মিলিয়ন ডলার দিয়ে টরন্টোর ৯১, হিলক্রেস্ট স্কারবোরোতে বাড়ি কিনেছেন। সূত্রঃ দেশ রূপান্তর

 

আরও পড়ুনঃ “তুই রাজাকার- তুই চোর “

আরও পড়ুনঃ ১৬ দিনে সৌদি থেকে খালি হাতে ফিরলেন দেড় হাজার প্রবাসী

আরও পড়ুনঃ পর্নো সাইটে চাকরির প্রস্তাব পেলেন রাজপরিবারের বধূ মেগান!

আরও পড়ুনঃ প্রবাসী ড. শাহ আসাদুজ্জামান আর নেই

আরও পড়ুনঃ আফগান অ্যাথলেটিক ফেডারেশনের প্রধান হলেন এক নারী

আরও পড়ুনঃ শুধু শিশুকে নিয়ে ছেড়ে দিল ট্রেন

আরও পড়ুনঃ ট্রাম্পের বিরুদ্ধে যুদ্ধাপরাধের মামলা করছে ইরান

আরও পড়ুনঃ বাবার সহায়তায় কিশোরীকে ধর্ষণ!

আরও পড়ুনঃ সড়ক দুর্ঘটনায় নিহত হলেন আমেরিকা প্রবাসী

আরও পড়ুনঃ বিল গেটসের ব্লগে সমীর-সেঁজুতি

আরও পড়ুনঃ সৌদি আরবে সংঘবদ্ধ ধর্ষণের শিকার বাংলাদেশি তরুণী

আরও পড়ুনঃ যুক্তরাষ্ট্রের নদী থেকে বাংলাদেশি চিকিৎসকের মরদেহ উদ্ধার

আরও পড়ুনঃ ৩০০ কোটি টাকা মেরে কানাডায়

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

thirteen + 20 =