La Belle Province

কানাডা, ২৭ সেপ্টেম্বর ২০২০, রবিবার

জন্মদিনের উপহার পাওয়া হুইস্কি বিক্রি করে বাড়ি কিনবে ২৮ বছরের যুবক

| ০৭ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৫:১৬


যুক্তরাজ্যের একজন পিতা তার ছেলের জন্মদিনে প্রতিবছর ১৮-বছরের-পুরনো একটি করে হুইস্কি ‘জন্মদিনের উপহার’ দিয়েছেন। ২৮ বছর ধরে জমা হওয়া হুইস্কি বিক্রি করে সেই অর্থ দিয়ে এখন বাড়ি কেনার পরিকল্পনা করছে ছেলে।

যুক্তরাজ্যের টনটনের ম্যাথু রবসনের জন্ম হয়েছে ১৯৯২ সালে। সেই বছর থেকে শুরু করে পরের প্রতি বছর তার পিতা পেট তাকে একটি করে হুইস্কির বোতল উপহার দিয়েছেন। তার ২৮তম জন্মদিন পর্যন্ত পাওয়া ২৮টি বোতলের দাম পড়েছে ৫ হাজার পাউন্ড (৫ লাখ ৬০ হাজার টাকা)।

সেসব বোতলের এখন বাজার মূল্য দাঁড়িয়েছে ৪০ হাজার পাউন্ড (প্রায় ৪৫ লাখ টাকা)। সেগুলো এখন বিক্রির জন্য তোলা হয়েছে।

এখন ২৮ বছরের যুবক ম্যাথু রবসন বলছেন, ‘একটা ছোট শিশুর জন্য হয়তো এটা সেরা কোন উপহার ছিল না, বিশেষ করে যেখানে কড়াকড়ি নির্দেশনা দেয়া ছিল যে, কখনোই এসব বোতল খোলা যাবে না।”

”প্রতিবছর জন্মদিনের এটি আমি জন্মদিনের উপহার হিসাবে পেতাম,” ম্যাথু বলছেন, ”এটা আমার কাছে অদ্ভুত লাগতো, যেহেতু তখনো আমার মদ্যপানের বয়স হয়নি।”

”তবে আমার ওপর কড়াকড়ি নির্দেশনা দেয়া ছিল, কখনোই, কোনভাবেই এসব বোতল খোলা যাবে না। আমি কঠোরভাবে নিজেকে দমিয়ে রেখেছি, সবগুলো বোতলই অক্ষত রয়েছে।”

তার পিতা, স্কটল্যান্ডের মিলনাথোর্টের বাসিন্দা পেট বলেছেন,১৯৭৪ সালে তৈরি হুইস্কির প্রথম বোতলটি কেনা হয় শিশুর জন্মদিন উদযাপনের অংশ হিসাবে।

”তখন আমি ভাবলাম, প্রতি বছর যদি আমি এভাবে ১৮-বছরের-পুরনো হুইস্কির একটা করে বোতল কিনি, তাহলে তার ১৮তম জন্মদিনে ১৮-বছরের-পুরনো আঠারোটা বোতল হবে।” তিনি বলছেন।

”আমাদের কাছ থেকে সে উপহার হিসাবে একমাত্র এটাই পায়নি। একটু ভিন্ন ধরণের উপহার হিসাবে এগুলো দেয়া হয়েছিল। তবে কিছুটা ভাগ্য বলা যেতে পারে যে, আমরা উপহার দেয়াটা চালিয়ে গেছি।”

বিশেষজ্ঞরা বলছেন, সেই সময় থেকেই ম্যাকালান হুইস্কি সংগ্রহের তালিকায় উঠে আসে। আশা করা হচ্ছে, এসব হুইস্কি বিক্রি করে ম্যাথু ৪০ হাজার পাউন্ড পেতে পারেন। সেই টাকা তিনি বাড়ি কিনতে প্রাথমিক জমা হিসাবে দিতে পারবেন।

যুক্তরাজ্যে হুইস্কির পুনঃবিক্রেতা মার্ক লিটার এসব বোতল বিক্রি করবে। তারা একে ‘চমৎকার একটি সেট’ বলে বর্ণনা করেছে।

”গত পাঁচ-দশ বছরের মধ্যেই ম্যাকালান হুইস্কির মূল্য রাতারাতি বেড়ে গেছে। এ ধরণের বোতলের বিশাল সংগ্রহ এটি কিনতে ক্রেতাদের উদ্বুদ্ধ করবে।” তিনি বলছেন।

তিনি বলছেন, এর মধ্যেই এসব পণ্যের প্রতি গ্রাহকদের ব্যাপক আগ্রহ দেখা গেছে, বিশেষ করে নিউইয়র্ক এবং এশিয়ার ক্রেতাদের কাছ থেকে।

সূত্র: বিবিসি বাংলা

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বাধিক পঠিত

Facebook Comments

চতুর্থ বর্ষপূর্তি

cbna 4rth anniversary book

Voyage

voyege fly on travel

cbna24 youtube

cbna24 youtube subscription sidebar

Restaurant Job

labelle ads

Moushumi Chatterji

moushumi chatterji appoinment
bangla font converter

Sidebar Google Ads

error: Content is protected !!