দেশের সংবাদ প্রবাসের সংবাদ

ফেইসবুকে পোস্ট দিয়ে সেচ্ছায় ‘হোম কোয়ারেন্টিনে’ এক প্রবাসী

ফেইসবুকে পোস্ট দিয়ে সেচ্ছায় হোম কোয়ারেন্টিনে
নির্মল কুমার সিংহের ফেইসবুকে পোষ্ট করা ছবি।

সজীব দেবরয়, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জে করোনাভাইরাস প্রতিরোধে উপজেলার সদর ইউনিয়নের তিলকপুর গ্রামের প্রবাস ফেরত নির্মল কুমার সিংহ ফেইসবুকে পোস্ট দিয়ে সেচ্ছায় ‘হোম কোয়ারেন্টিনে’ গিয়ে অনন্যদৃষ্টান্ত স্থাপন করেছেন।

জানাযায়, প্রবাস ফেরত ব্যক্তিরা দেশে এসে নিজেদেরকে আত্ব গোপনে যাওয়ার জন্য ব্যতিব্যস্ত হয়ে পড়েন সেখানে প্রবাস ফেরত নির্মল কুমার সিংহ নিজে ফেইসবুকে পোস্ট দিয়ে সেচ্ছায় ‘হোম কোয়ারেন্টিনে’ গেলেন। যখন দেশে করোনাভাইরাস প্রতিরোধের অংশহিসাবে প্রবাস ফেরৎ ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়ে ‘হোম কোয়ারেন্টিনে’ থাকার ব্যাপারে উদ্বুদ্ধ করে যাচ্ছেন উপজেলা প্রশাসন। সেই কার্যক্রম এখনও অব্যাহত রয়েছে।

এই সংকটাপন্ন মূহুর্তে দেশে ফিরেই নির্মল কুমার সিংহ সেচ্ছায় ‘হোম কোয়ারেন্টিনে’র কথা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে স্ট্যাটার্স দিয়ে জানিয়েছেন, তিনি ১৪ দিন ‘হোম কোয়ারেন্টিনে’ থাকার সরকারি নির্দেশ পালন করবেন। তিনি সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে একটি প্রতিষ্ঠানে কাজ করেন। গত শুক্রবার শাহজালাল আর্šÍজাতিক বিমানবন্দরে নেমেই তিনি নিজেই হোম কোয়ারেন্টিনে থাকার ঘোষণা দেন এবং অন্য প্রবাসীদেরও এটি মেনে চলার অনুরোধ জানান।

এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এম মাহবুবুল আলম ভূঁইয়া বলেন, দুবাইফেরত নির্মল কুমার সিংহ এর স্বেচ্ছায় হোম কোয়ারেন্টিনে যাওয়ার বিষয়টি প্রশংসার দাবি রাখেন। তিনি আরো বলেন, রোববার সন্ধ্যা পর্যন্ত নতুন ১০জন সহ মোট ৯০জন হোম কোয়ারেন্টিনে আছেন। তার মধ্যে ৬জনকে ছাড়পত্র দেয়ায় বর্তমানে কমলগঞ্জ উপজেলায় ৮৪জন হোম কোয়ারেন্টিনে আছেন।



cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

one × four =