প্রবাসের সংবাদ

বইমেলাতে অরপি আহমেদ’র চারটি বই

বইমেলাতে অরপি আহমেদ’র চারটি বই

বাংলা একাডেমি গ্রন্থমেলা ২০২০ অরপি আহমেদ’র চারটি বই

ওয়াশিংটন ডিসি: বাংলা একাডেমি গ্রন্থমেলা ২০২০ এ লেখক সাংবাদিক অরপি চারটি বই প্রকাশিত হচ্ছে। বইগুলো হচ্ছে অগ্নীঝরা স্লোগান জয়বাংলা, ক্ষনিক দাঁড়াও পথিক, জ্বীন পরি ভালবাসা এবং ধামীয়ান। চারটি বইয়ের মধ্যে অগ্নীঝরা স্লোগান জয়বাংলা ও ক্ষনিক দাঁড়াও পথিক বই দুটি প্রকাশ করছে সময় প্রকাশন এবং জ্বীন পরি ভালবাসা ও ধামীয়ান প্রকাশ করছে অনন্য প্রকাশনী।
১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় যে স্লোগান বাঙালি জাতিকে স্বাধীনতার জন্য যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার জন্য অনুপ্রানীত করেছিল সেই স্লোগানের উৎপত্তি ইতিহাস এবং বাংলাদেশের সাধারন জনগনের মাঝে এই স্লোগান কিভাবে ছড়িয়ে পড়েছিল তাই নিয়ে একটি গবেষনামুলক বই ’অগ্নীঝরা স্লোগান জয়বাংলা’। অন্যদিকে বাংলা এবং বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মভূমী টঙ্গীপাড়ায় যেখানে শুয়ে আছেন বাঙালির হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান সেখানে লেখকের ভ্রমনকে ঘিরে লেখা বই ’ক্ষনিক দাঁড়াও পথিক’। এই দুটি বই মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির কাছে গ্রহনযোগ্য দুটি বই হবে বলে লেখক আশা প্রকাশ করেন।
অন্যদিকে লেখক সাংবাদিক অরপি আহমেদের প্রথম শিশুতোষ ছড়ার বই ’ধামীয়ান’ এবং লেখকের হিরো সিরিজের ৭ম উপন্যাস সাইফাই ফেইথ ফ্যান্টাসী উপন্যাস ’জ্বীন পরি ভালোবাসা। বাংলা প্রকাশ থেকে ২০০৯ সালে বাংলা একাডেমি আয়োজিত বইমেলায় মুক্তিযুদ্ধ ভিত্তিক উপন্যাস ’বাবার হাতের প্রথম ছোঁয়া’ প্রকাশিত হবার পর লেখকের সর্বমোট ২৩টি বই বাংলা একাডেমি আয়োজিত বইমেলায় প্রকাশিত হল। লেখকের প্রতিটি বইয়ের প্রচ্ছদ করেছেন দেশ্বরণ্য প্রচ্ছদ শিল্পী ধ্রুব এষ।
গত তিন দকশ ধরেই লেখালেখি সাংবাদিকতার সাথে জড়িত। অনলাইন সংবাদিকতার জগতে পথিকৃতদের অন্যতম। সম্পাদকের দায়িত্ব পালন করেন দুই যুগেরও বেশি সময়। প্রকাশিত হয়েছে গল্প উপন্যাস কবিতা সহ নানা বই। পড়াশুনায় সফটওয়ার ইঞ্জিনিয়ারিং এ মাষ্টার্স অব সফটওয়ার সিষ্টেম (এমএসএস) এবং ব্যবস্থাপনায় মাষ্টার্স অব কমার্স (এমকম) ডিগ্রী লাভ করেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গন্ধুকে নিয়ে লেখকের রচিত গান ’শ্রেষ্ঠা সন্তান – দ্যা সুপ্রিম’ আগামী মার্চ মাসে মুক্তির অপেক্ষায় রয়েছে। গানের পোষ্টার ইতিমধ্যেই রিলিজ করা হয়েছে। গানটির সুর ও মিউজিক ব্যবস্থাপনায় ছিলেন বিবেক মজুমদার বিবেক এবং গানে কন্ঠ দিয়েছে অংকুর মাহমুদ, শাহনাজ চিত্রা, তুহিন আসাদ, পপি আকতার, শুভেন্দু দাস শুভ, সুমি খান এবং বিবেক মজুমদার বিবেক।
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে লেখকের রচিত গান ’বজ্রকন্ঠে স্বাধীনতা’ ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। ’বজ্রকন্ঠে স্বাধীনতা’ গানটির সুর ও মিউজিক ব্যবস্থাপনায় ছিলেন সুরকার ও শিল্পী শফিক তুহিন। গানটিতে কন্ঠ দিয়েছেন শফিক তুহিন, কিশোর দাস, ও রুমানা আকতার ইতি।
এছাড়াও লেখকের রোমান্টিক গান কাঁচের চুড়ি, স্বপ্ন সাথী, সত্যি নয় প্রকাশিত হয়েছে নানা গান। গানগুলুতে কন্ঠ ও সুর করেছেন শফিক তুহিন, কিশোর দাস, রুমানা আকতার, সামিনা চৌধুরী, বিবেক মজুমদার, তামান্না হক বর্ণা সহ আরো অনেক জনপ্রিয় শিল্পীবৃন্দ।
সাংবাদিকতা সাহিত্য ও সাংস্কৃতিক চর্চার জন্য দেশের বাইরে নানা অ্যাওয়ার্ড লাভ করেন। বর্তমানে যুক্তরাষ্ট্রে আইটি বিশেষজ্ঞ হিসাবে কর্মরত রয়েছেন।

আরও পড়ুনঃ শুধু শিশুকে নিয়ে ছেড়ে দিল ট্রেন

আরও পড়ুনঃ ট্রাম্পের বিরুদ্ধে যুদ্ধাপরাধের মামলা করছে ইরান

আরও পড়ুনঃ বাবার সহায়তায় কিশোরীকে ধর্ষণ!

আরও পড়ুনঃ সড়ক দুর্ঘটনায় নিহত হলেন আমেরিকা প্রবাসী

আরও পড়ুনঃ বিল গেটসের ব্লগে সমীর-সেঁজুতি

আরও পড়ুনঃ সৌদি আরবে সংঘবদ্ধ ধর্ষণের শিকার বাংলাদেশি তরুণী

আরও পড়ুনঃ যুক্তরাষ্ট্রের নদী থেকে বাংলাদেশি চিকিৎসকের মরদেহ উদ্ধার

আরও পড়ুনঃ ৩০০ কোটি টাকা মেরে কানাডায়

আরও পড়ুনঃ ইউনিসেফ নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট হলেন রাবাব ফাতিমা

আরও পড়ুনঃ মোদির আমন্ত্রণে ভারতে আসছেন ট্রাম্প!

আরও পড়ুনঃ রোমহর্ষক: নবজাতক শিশুকে কামড়ে খেল কুকুর!

আরও পড়ুনঃ বাসে ঘুমিয়ে ২১ বছর!

 

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

19 − eighteen =