প্রবাসের সংবাদ

বাংলাদেশি শিশুটি অস্ট্রেলিয়ায় বসবাসের অযোগ্য!

বাংলাদেশি শিশুটি অস্ট্রেলিয়ায় বসবাসের অযোগ্য! তাড়িয়ে দেওয়া হচ্ছে পরিবারসহ

বাংলাদেশি শিশুটি অস্ট্রেলিয়ায় বসবাসের অযোগ্য! তাড়িয়ে দেওয়া হচ্ছে পরিবারসহ

সামনের মাসেই অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশি এক পরিবারকে বের করে দেওয়া হতে পারে। অথচ তারা স্থায়ীভাবে সেখানে বসবাসের জন্য আবেদন করেছিলেন। ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, তাদের মাত্র ছয় বছরের শিশুটি হালকামাত্রায় শরীরিক প্রতিবন্ধী; ( বাংলাদেশি শিশুটি অস্ট্রেলিয়ায় বসবাসের অযোগ্য!  ) সে কারণে তাদের সঙ্গে এ ধরনের ‘অবিচার’ করা হচ্ছে।

জানা গেছে, শিশু আদিয়ান বিন হাসানের বাবা ডা, মেহেদি হাসান ভুঁইয়া এবং মা ডা. রেবেকা সুলতানা। এর আগে ২০১৫ সালে তাদের স্থায়ী বসবাসের আবেদন ফিরিয়ে দেওয়া হয় এই বলে যে, তাদের সন্তান অস্ট্রেলিয়ায় থাকার জন্য প্রয়োজনীয় স্বাস্থ্যের মানদণ্ড পূরণ করতে পারেনি।

আদিয়ান জন্মগ্রহণ করেছে অস্ট্রেলিয়ায় এবং জন্মের সময়ই স্ট্রোক করেছিল। বর্তমানে সে সতর্ক অবস্থায় থাকে। ভারী কোনো কাজ করা কিংবা চাপ নেওয়া তার পক্ষে বিপজ্জনক হতে পারে।

এদিকে অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ওই পরিবারকে সে দেশে না রাখার বিষয়ে রুল জারি করেছে। সেই সঙ্গে আরো বলা হয়েছে, ছেলেটিকে নিয়মিত থ্যারাপি দিতে হবে, সে কারণে তাকে দেশের বোঝা হিসেবে বিবেচনা করা হচ্ছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেও কোনো লাভ হয়নি। আপিল ট্রাইব্যুনাল বলছে, শিশুর ব্যাপারে সরকারি সিদ্ধান্তের বাইরে অন্য কোনো মত তারা দিতে পারে  না।

ওই পরিবারটি এখন সে দেশের অভিবাসনমন্ত্রী ডেভিড কোলম্যানের দিকে তাকিয়ে আছে। তিনি চাইলে পরিবারটি বিতাড়নের কবল থেকে বাঁচতে পারে। অন্যথায় মাত্র দুই সপ্তাহের মধ্যে সব গুছিয়ে বাংলাদেশে ফিরে আসতে হবে তাদের।

আরও পড়ুনঃ

সর্বশেষ সংবাদ                                 

কানাডার সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com 

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

five × 4 =